বিজিসি ট্রাস্ট ভার্সিটির পিঠা উৎসব

| বুধবার , ১৬ মার্চ, ২০২২ at ১১:২৩ পূর্বাহ্ণ

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে পিঠা উৎসব গতকাল মঙ্গলবার বিজিসি বিদ্যানগরে অনুষ্ঠিত হয়েছে। ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক নওরীন আফরীনের তত্ত্বাবধানে অনুষ্ঠিত পিঠা উৎসবের উদ্বোধন করেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেরস ড. এ.এফ.এম আওরঙ্গজেব। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রসেফর এ.এন. এম ইউসুফ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ন বৈদ্য, রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, ডেপুটি রেজিস্ট্রার সালাহ উদ্দিন শাহরিয়ার প্রমুখ।
পিঠা উৎসব উদ্বোধনকালে উপাচার্য প্রফেরস ড. এ.এফ.এম আওরঙ্গজেব বলেন, বাংলার সংস্কৃতিতে পৌষ-পার্বন আর মেলা একটি অপরিহার্য অংশ। যে কোন উৎসব বাঙালির হৃদয়কে করে আন্দোলিত। কালের পরিক্রমায় বাংলাদেশ থেকে হারিয়ে যাচ্ছে অনেক ঐতিহ্যবাহী পিঠা পুলি, এমনি একটি সময়ে বাঙালির ঐতিহ্য রক্ষায় আজকের এই পিঠা উৎসব সত্যিই প্রশংসার দাবিদার।
ব্যবসায় প্রশাসন বিভাগের ৫ম সেমিস্টারের ছাত্র-ছাত্রীরা বিভিন্ন বর্ণিল স্টলে নানা রকমের বাহারি পিঠা পুলির পসরা সাজিয়ে এই উৎসবকে আরো আনন্দমুখর করে তুলে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর পরিদর্শনে ব্রিটিশ হাইকমিশনার
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে শিশু কিশোরদের তৈরি করতে হবে