বিজিসি ট্রাস্ট ভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কর্মশালা

| শুক্রবার , ১৩ মে, ২০২২ at ৬:১৬ পূর্বাহ্ণ

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে ‘আউটকাম বেইজড অ্যাক্রেডিটেশন’ শীর্ষক এক কর্মশালা বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালাহউদ্দীন চৌধুরীর সভাপতিত্বে গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম. আওরঙ্গজেব। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার আ.ন.ম ইউসুফ চৌধুরী, কী নোট স্পীকার ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. এ. কে. এম. মুজাহিদুল ইসলাম।

বক্তব্য রাখেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মো. নুরুল আবছার। বিভাগের প্রভাষক সাবরিনা জাহান মাইশার সঞ্চালনায় কর্মশালায় ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ার সহ বিভাগের অন্যান্য শিক্ষক মন্ডলী উপস্থিত ছিলেন। প্রধান অতিথি বলেন. শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে আউটকাম বেইজড ক্যারিকুলামের প্রয়োজন।

সেই লক্ষ্যে সরকার ইতোমধ্যে শিক্ষা মন্ত্রনালয় এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম শুরু করেছে। এই বিষয়ের আলোকে বাংলাদেশ এক্রিডিটেশন কাউন্সিল সকল বিশ্ববিদ্যালয়কে বিভিন্ন নির্দেশনা প্রদান করছে। সেই নিরিখে আজকের এই কর্মশালা উচ্চ শিক্ষার মানোন্নয়নে সরকারের যে লক্ষ্য নির্ধারণ করেছে সে লক্ষ্য পূরণে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।

কীনোট স্পীকার প্রফেসর ড. এ. কে.এম. মুজাহিদুল ইসলাম বলেন, বাংলাদেশের গুনগত শিক্ষার মান নিয়ন্ত্রনে সরকার বিভিন্ন বিভাগের মাধ্যমে অ্যাক্রিডিটেশন গ্রহনের গুরুত্বারোপ করেছেন এবং তার জন্য বিভিন্ন ডকুমেন্ট অ্যাক্রিডিটেশন কাউন্সিলের নিকট উপস্থাপন করতে হয়। সংশ্লিষ্ট বিভাগের স্বীকৃতির জন্য কি কি ডকুমেন্ট প্রদান করতে হবে সে বিষয়ের সকলের সম্যক জ্ঞান না ও থাকতে পারে। তাই আমরা বিভিন্ন সেমিনার কর্মশালার মাধ্যমে অ্যাক্রিডিটেশনের কাজগুলো যাতে বুঝতে সহজ হয় সেই লক্ষ্যে কাজ করছি। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআন্তর্জাতিক সেমিনারে সিআইইউর তিন শিক্ষক
পরবর্তী নিবন্ধপোর্ট সিটি ইউনিভার্সিটির নব নিযুক্ত শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু