বিজিসি ট্রাস্ট ভার্সিটির ইংরেজি বিভাগে তথ্যচিত্রের প্রদর্শনী

| মঙ্গলবার , ২৮ ডিসেম্বর, ২০২১ at ৯:১৩ পূর্বাহ্ণ

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর ইংরেজি বিভাগের উদ্যোগে সার্কেল ফর ইংলিশ ল্যাঙ্গুয়েজ লিটার‌্যাচারের সহযোগিতায় বিভাগের প্রভাষক তানজিন সুলতানার নির্দেশনা ও পরিচালনায় নির্মিত তথ্যচিত্র স্ট্যান্ট ফর দ্যা থার্ড জেন্ডার এর প্রদর্শনী অনুষ্ঠান ইংরেজি বিভাগের চেয়ারম্যান খালেদ বিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড.এ.এফ.এম আওরঙ্গজেব। উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ন বৈদ্য, ইংরেজি বিভাগের অধ্যাপক প্রফেসর শাশ্বতী দাশ, রেজিস্ট্রার এ.এফ.এম আখতারুজ্জামান কায়সার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মো. সালাহউদ্দিন চৌধুরী, জার্নালিজম ও মিডিয়া স্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুর রশিদ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক অভিজিৎ পাঠক।
প্রদর্শনী উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, সমাজের অবহেলিত
তৃতীয় লিঙ্গের উপর নির্মিত এই তথ্যচিত্র একটি সময়োপযোগী পদক্ষেপ বলে আমি মনে করি। আমাদের সমাজে তৃতীয় লিঙ্গের প্রতি আমাদের অনেক বেশি সহানুভূতিশীল হতে হবে। অথচ আমরা লক্ষ্য করছি শুধু সমাজে নয় তারা নিজ পরিবারেই অনেকটা অবাঞ্চিত হয়ে পড়ছে, যার ফলশ্রুতিতে অনেক সময় তারা অনেকটা অসহায় হয়ে ভিন্ন জীবন যাপনে অভ্যস্থ হয়ে পড়ছে। তাই আমাদের সকলের উচিত তাদের জন্য উপযুক্ত কর্ম-সংস্থান-সামাজিক নিরাপত্তাসহ অন্যান্যদের মত বেঁচে থাকার পরিবেশ সৃষ্টি করা। আমি সমাজ সচেতনতার লক্ষ্যে এমন একটি বিষয় নিয়ে তথ্যচিত্র নির্মিত করায় নির্দেশক,পরিচালক এবং ইংরেজি বিভাগের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি।
ইংরেজি বিভাগের ছাত্রী দুরদানা নাওয়ারের স্ক্রীপ্ট এর উপর নির্মিত তথ্যচিত্রের জন্য বিভাগের অন্যান্য ছাত্র-ছাত্রীগণ সমাজের তৃতীয় লিঙ্গের উপর বিভিন্ন তথ্য সংগ্রহ করেন। প্রদর্শনী অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পুষ্পা বড়ুয়া। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআইসিএমএবি’র চট্টগ্রাম শাখার সভা
পরবর্তী নিবন্ধবান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ভবনের নির্মাণ কাজ উদ্বোধন