বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে বিদেশে উচ্চ শিক্ষার সুযোগ বিষয়ক সেমিনার

| শুক্রবার , ২০ মে, ২০২২ at ৯:২৯ পূর্বাহ্ণ

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উদ্যোগে ঐরমযবৎ ঊফঁপধঃরড়হ ঙঢ়ঢ়ড়ৎঃঁহরঃরবং রহ ঈধহধফধ শীর্ষক সেমিনার গতকাল বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম. আওরঙ্গজেব। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. নারায়ণ বৈদ্য। ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ারের সঞ্চালনায় সেমিনারে কি নোট স্পিকার ছিলেন ‘ঈড়হহবপঃবফ ঊফঁপধঃরড়হ ঈধহধফধ’র প্রতিষ্ঠাতা সৈয়দ জিহাদ।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এ.এফ.এম. আওরঙ্গজেব বলেন, উচ্চ শিক্ষার জন্য বাংলাদেশ থেকে প্রতি বছর অনেক শিক্ষার্থী পৃথিবীর বিভিন্ন দেশে গমন করেন। বিশ্বের বিভিন্ন দেশে উচ্চ শিক্ষা গ্রহণে স্কলারশিপসহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করে কিন্তু অনেক সময় সঠিক তথ্য সম্পর্কে সম্যক জ্ঞানের অভাবে সে সমস্ত সুযোগ থেকে শিক্ষার্থীরা বঞ্চিত হয়। কানাডা বিশ্বের অন্যতম উন্নত রাষ্ট্রগুলোর মধ্যে একটি। আজকের এই সেমিনারের মাধ্যমে কানাডায় উচ্চ শিক্ষার যে সুযোগ রয়েছে এবং কীভাবে সেগুলোর সদ্ব্যবহার করা যায় তার অনেক কিছু আপনারা জানতে পারবেন বলে আমি মনে করি।
কিনোট স্পিকার সৈয়দ জিহাদ বলেন, উচ্চ শিক্ষা গ্রহণের জন্য পৃথিবীর অন্যান্য দেশের মত কানাডাও বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করছে। কিন্তু উচ্চ শিক্ষা গ্রহণে ইচ্ছুক অনেক শিক্ষার্থী সঠিকভাবে আবেদন করতে না পারার কারণে তাদের আবেদন গ্রহণ করা হয় না। আমরা ঈড়হহবপঃবফ ঊফঁপধঃরড়হ ঈধহধফধ বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের অন্য বিষয়গুলো সহজতর হয় সে লক্ষ্যে কাজ করছি। আমরা আশা করছি আজকের এই সেমিনার থেকে ছাত্র-ছাত্রীগণ কানাডায় উচ্চ শিক্ষা গ্রহণে সুযোগ লাভের জন্য অনেক বিষয় জানতে পারবেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচবিতে তরুণ গবেষক সম্মেলন কাল অংশ নিবেন ৫২৪ গবেষক
পরবর্তী নিবন্ধগ্লোবাল ইসলামী ব্যাংকের ৫টি উপশাখার উদ্বোধন