বায়েজিদে নির্মাণাধীন ভবনের দেয়াল ধস, আহত ১

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১০ মে, ২০২২ at ৫:৫২ পূর্বাহ্ণ

নগরীর বায়েজিদ থানাধীন শ্যামল ছায়া আবাসিক এলাকায় একটি নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে পার্শ্ববর্তী মাল্টি টেক্সটাইল কারখানার ব্যাপক ক্ষতি হয়েছে। এ সময় ঐ কারখানার এক শ্রমিক আহত হয়েছেন। দেয়াল এবং মাটি চাপা পড়ে কারখানায় ৮টি মেশিন ক্ষতি হয়েছে বলে জানান মাল্টি টেক্সটাইল কারখানার মালিক এহসান উদ্দিন আহমেদ।

গতকাল সোমবার সকাল ১০ টার সময় এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং থানা পুলিশ ঘটনাস্থলে যায়। আহত শ্রমিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ছেড়ে দেয়া হয়।

এ ব্যাপারে মাল্টি টেক্সটাইল কারখানার মালিক এহসান উদ্দিন আহমেদ আজাদীকে বলেন, আমি ঈদের ছুটিতে বাড়িতে এসেছি। এখন শহরে আসছি। সকাল ১০টার দিকে শুনলাম বায়েজিদ শ্যামল ছায়া আবাসিকের ২ নং রোডে আমার মাল্টি টেক্সটাইল কারখানার পাশে নির্মাণাধীন একটি ভবনের দেয়াল ধসে পড়েছে। এতে আমার কারখানার বেশ ক্ষতি হয়েছে। কারখানার ৮টি মেশিন নষ্ট হয়েছে। এ সময় আমার কারখানার একজন শ্রমিক আহত হয়েছেন। আমার শ্রমিকটিকে চমেক হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়। ঘটনার পর ঐ বাড়ির মালিক আমাকে ফোন দিয়েছেন। আসলে উনাদেরও দোষ নেই। এটা তো আর কেউ ইচ্ছেকৃতভাবে করেনি।

পুলিশ জানায়, ভবন নির্মাণের জন্য আনা বালু দেয়ালটির পাশে স্তুপ করা হয়েছিল। বৃষ্টিতে এসব বালু ভিজে ধসের ঘটনা ঘটেছে।

পূর্ববর্তী নিবন্ধহালিশহরে পরিত্যক্ত বাড়িতে যুবকের অর্ধগলিত লাশ
পরবর্তী নিবন্ধদায়দেনা পরিশোধে ৩ বছর পর অস্বস্তি তৈরি হতে পারে : দেবপ্রিয়