বাংলাদেশ এখন বিশ্বের কাছে বিস্ময়ের নাম : জাবেদ

আনোয়ারা প্রতিনিধি | শনিবার , ১০ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:৫৫ পূর্বাহ্ণ

ভূমি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে বিস্ময়ের নাম। পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেলসহ সরকারের যুগান্তকারী উন্নয়নে বদলে গেছে সারাদেশের চেহারা। সবার হাতে হাতে স্মার্টফোন। প্রযুক্তির কল্যাণে সারা পৃথিবী এখন হাতের মুঠোয়। এসবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্ব ও রাষ্ট্র পরিচালনায় দূরদর্শী চিন্তাভাবনার কারণে।

গতকাল শুক্রবার আনোয়ারা উপজেলার হাইলধরে বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আহমেদ মাস্টার মেমোরিয়াল ইনস্টিটিউটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা, প্রযুক্তিবিদ আজিজ আহমেদের প্রশংসা করে সাবেক ভূমিমন্ত্রী বলেন আজিজ আহমেদ এখন আন্তর্জাতিক অঙ্গনে পরিচিতমুখ। দেশের গন্ডি পেরিয়ে পৃথিবীর বিভিন্ন দেশে প্রযুক্তি ও তারুণ্যের মেধাবিকাশে কাজ করছেন। কিন্তু তিনি নিজের এলাকা ও শেকড় কখনো ভুলেননি। যেখানেই ছিলেন নিজের এলাকার জন্য কিছু করার তাগিদ অনুভব করেছেন। তাই অনন্য এই শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার মাধ্যমে শিক্ষার আলো ছড়ানোর ব্রত নিয়েছেন।

আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে সাইফুজ্জামান চৌধুরী বলেন, সঠিক শিক্ষা ছাড়া কোন জাতি সঠিক লক্ষ্যে পৌঁছতে পারে না। তাই মাননীয় প্রধানমন্ত্রী গঠনমূলক ও সময়োপযোগী শিক্ষা কার্যক্রমে গুরুত্ব দিচ্ছেন। জাতির জনকের কন্যার হাত ধরে এই দেশ সত্যিকারের সোনার বাংলা হিসাবে গড়ে উঠছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এস এম সাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা আজিজ আহমেদ ছাড়াও উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মুহাম্মদ ফখরুজ্জামান, সাবেক মূখ্য সচিব ড. মোহাম্মদ আবদুল করিম, সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, সাবেক অতিরিক্ত সচিব শামসুল হক, জনস্বাস্থ্য ও পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ডা. নাসির উদ্দিন মাহমুদ, উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক প্রদীপ চক্রবর্তী, হাইলধর ইউনিয়নের চেয়ারম্যান কলিম উদ্দিন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে পর্যটকবাহী বাসের ধাক্কায় ২ রোহিঙ্গা শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধমহিম উদ্দিন ফাউন্ডেশনের খাবার পেল ১০০ অসহায় পরিবার