বাঁশখালীতে মাদ্রাসা ছাত্রের রহস্যজনক মৃত্যু

বাঁশখালী প্রতিনিধি | মঙ্গলবার , ৭ জুন, ২০২২ at ১০:৪২ পূর্বাহ্ণ

বাঁশখালীর সরল ইউনিয়নে পাইরাং জামিয়া হাফছা (রা.) বাঁশখালী বালক বালিকা মাদ্রাসা হেফজ ও এতিমখানার ছাত্র হাফেজ আভ্রারুল হক আবিদ (১৩) নামে এক ছাত্রের রহস্যজনক মৃত্যু হয়েছে।

গতকাল সোমবার বিকাল সাড়ে ৩ টার দিকে মাদ্রাসা ভবনের পাশে টিন সেড ঘরে এই ঘটনাটি ঘটে। বাঁশখালী থানা পুলিশের এস আই আকরামুল হক বিকাল সাড়ে চারটার দিকে মাদ্রাসায় গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। জানা যায়, বৈলছড়ি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মৌলভী পাড়া নিবাসী মাওলানা হানিফ আল মাহমুদের ছেলে পাইরাং জামিয়া হাফসা (রাঃ) বাঁশখালী মাদ্রাসার হেফজখানার ছাত্র। সে হাফেজ কোর্স শেষ করে বর্তমানে আবারো রিসার্স করছে বলে স্থানীয়রা জানান। তার মা পারভীনও মাদ্রাসায় চাকুরি করে।

সে সুবাদে তারা মাদ্রাসায় অবস্থান করে। গতকাল সোমবার দুপুরের যে কোনো সময় এ রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে বলে ধারণা করা হয়েছে। ঐ মাদ্রাসার এক শিক্ষক জানান, মৃত্যুর কারণ কেউ জানে না। তবে সিসিটিভি ফুটেজে দেখে মৃত্যুর প্রকৃত ঘটনা জানা যাবে স্থানীয়রা জানান। ধারণা করা হচ্ছে অভিমান অথবা রাগের বশীভূত হয়ে আত্মহত্যা করেছে বলে ধারণা করলেও পুলিশ তদন্ত সাপেক্ষে প্রকৃত ঘটনা জানা যাবে বলে জানান। গতকাল সোমবার রাতে সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশ থানায় রয়েছে। পরিবারের সদস্যরা ও মাদ্রাসা কতৃর্পক্ষ ময়না তদন্ত ছাড়া লাশ নিয়ে যাওয়ার জন্য আবেদন করছে বলে একটি সূত্রে জানা যায় ।

বাঁশখালী থানার অফিসার ইনর্চাজ (ওসি) মো. কামাল উদ্দীন বলেন, মাদ্রাসার নিহত ছাত্র হাফেজ আভ্রারুল হকের লাশ থানায় নিয়ে আসা হয়েছে। এই ব্যাপারে থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হচ্ছে বলে তিনি জানান ।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডের অগ্নিকাণ্ড তদন্তে ‘নিরপেক্ষ কমিশন’ চান ফখরুল
পরবর্তী নিবন্ধআগুন নেভাতে ঢাকা থেকে এলো দুটি ‘হাজমত টেন্ডার’