বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আজাদী অনলাইন | শুক্রবার , ৬ জানুয়ারি, ২০২৩ at ১২:৩২ অপরাহ্ণ

দুই দিনের ব্যক্তিগত সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহানা।

শুক্রবার (৬ জানুয়ারি) বেলা ১১টা ১০ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এর আগে দুই দিনের ব্যক্তিগত সফরে ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে সড়কপথে পদ্মা সেতু হয়ে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছান তিনি। এর আগে সকাল ৮টায় তিনি ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন।

দুপুর ২টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে সড়কপথে খুলনা যাবেন। এই সফরে তিনি দিঘলিয়ার নগরঘাটে তার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের কেনা পাটের গোডাউন পরিদর্শন করবেন।

প্রধানমন্ত্রীর সফরের বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন। এ ব্যাপারে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগত সফরে শুক্রবার খুলনায় আসবেন।

খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারী বলেন, পাকিস্তান আমলে দিঘলিয়ার নগরঘাট এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি জমি কেনা ছিল। জমির পরিমাণ ১ একর ৪৪ শতক (৪ বিঘা)। এই জমিতে একটি পাটের গোডাউন ও এক কক্ষ বিশিষ্ট ঘর আছে। এই জমিটি সে সময় বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ আবু নাসের দেখাশোনা করতেন। পাটের গোডাউনসহ এই জমি পরিদর্শন করতে সেখানে যাবেন প্রধানমন্ত্রী।

এরপর সেখান থেকে ফিরে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ায় রাতযাপন করবেন।

পূর্ববর্তী নিবন্ধলামার রেংয়েন ম্রো পাড়ায় জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত দল
পরবর্তী নিবন্ধচট্টগ্রামের হালিশহরে ব্যাংকে আগুন