প্রিমিয়ার ভার্সিটি ইংরেজি বিভাগের বরণ ও বিদায় অনুষ্ঠান

| শুক্রবার , ২৪ জুন, ২০২২ at ৬:৪৪ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ইউনিভার্সিটির দামপাড়াস্থ কেন্দ্রীয় অডিটোরিয়ামে ইংরেজি বিভাগের ৪০তম ব্যাচের নবীন বরণ ও ৩৪তম ব্যাচের বিদায় অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা, ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক এবং কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম। বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সাদাত জামান খানের সভাপতিত্বে ও প্রভাষক দুহিতা চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি বিদায়ী শিক্ষার্থীদের বলেন, তোমরা স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পাঠ সমাপন করে জীবনের বৃহৎ ক্ষেত্রে প্রবেশ করতে যাচ্ছো।

এর অর্থ এই নয় যে, প্রতিষ্ঠানগুলোর সঙ্গে তোমাদের সম্পর্ক ছিন্ন হয়ে গেছে। এসব প্রতিষ্ঠান সারাজীবন তোমাদের অন্তরে গাঁথা হয়ে থাকবে। যেহেতু ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে তোমরা উচ্চশিক্ষা গ্রহণ করেছো, সুতরাং সেই বিভাগ ও বিভাগের শিক্ষকবৃন্দ তোমাদের অস্তিত্বের অভিন্ন অংশে পরিণত হয়েছে। উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা বলেন, ইংরেজি সাহিত্য যুগে যুগে মানুষকে অনুপ্রেরণা যুগিয়েছে। তিনি বিদায়ী শিক্ষার্থীদের বলেন, বিদায় মানে ছাত্রজীবনের শেষ নয়, সম্পর্কেরও সমাপ্তি নয়। ইংরেজি বিভাগের জার্নাল ‘ব্রিকোলাজ’ এর মোড়ক উন্মোচন শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধইমপেরিয়াল হাসপাতালে অগ্নি নির্বাপণ মহড়া
পরবর্তী নিবন্ধমাদকাসক্তি পুনর্বাসন কেন্দ্র ‘আর্ক’ এর প্রতিষ্ঠাবার্ষিকী