প্রকাশিত সংবাদের প্রতিবাদ

| সোমবার , ১৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:৫০ পূর্বাহ্ণ

দৈনিক আজাদীর গত ১ এপ্রিল ২০২৩ ইং আনোয়ারা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের ‘অফিস সহকারীর হাতে সাত শতাধিক শিক্ষক জিম্মি’ শীর্ষক প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন অফিস সহকারী রবিউল হোসেন চৌধুরীর পক্ষে তার আইনজীবী এডভোকেট আকবর হোছাইন।

প্রতিবাদলিপিতে প্রকাশিত সংবাদটিকে মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত উল্লেখ করে বলা হয়, ‘মোহাম্মদ রবিউল হোসেন চৌধুরী ২০১১ সাল থেকে অত্যন্ত সুনামের সাথে বিভিন্ন উপজেলায় অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। আনোয়ারা উপজেলায়ও তিনি শিক্ষা কর্মকর্তার নির্দেশে তার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করেন। তিনি ২০২৩ সালে চট্টগ্রাম জেলার ‘প্রাথমিক শিক্ষা প্রশাসনের শ্রেষ্ঠ কর্মচারী’ নির্বাচিত হয়ে জেলা প্রশাসকের কাছ থেকে পদক নিয়েছেন।’

প্রতিবাদলিপিতে মোহাম্মদ রবিউল হোসেন চৌধুরী একজন তৃতীয় শ্রেণীর কর্মচারী উল্লেখ করে বলা হয়, তিনি কোনো কর্মকর্তা নন যে একক সিদ্ধান্তে কোনো কিছু করবেন। তিনি শুধু তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেন। স্বার্থান্বেষী একটি মহল তার কাছ থেকে বিশেষ সুবিধা নিতে না পেরে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে বলেও প্রতিবাদলিপিতে উল্লেখ করা হয়েছে এবং এরই প্রেক্ষিতে দৈনিক আজাদীতে উক্ত সংবাদ প্রকাশিত হয় বলে দাবি করা হয়।

প্রতিবেদকের বক্তব্য : প্রকাশিত সংবাদে প্রতিবেদকের নিজস্ব কোনো বক্তব্য ছিল না। কয়েকজন ভুক্তভোগী শিক্ষকের সুনির্দিষ্ট অভিযোগ এবং তথ্যপ্রমাণের ভিত্তিতে সংবাদটি তৈরি ও প্রকাশ করা হয়েছে। এছাড়া প্রকাশিত সংবাদে মোহাম্মদ রবিউল হোসেন চৌধুরীর বক্তব্যও ছিল।

পূর্ববর্তী নিবন্ধঢাকা-কক্সবাজার পথে পাঁচ দিনে ৫ ‘বিশেষ ট্রেন’
পরবর্তী নিবন্ধমহাসড়ক পার হতে গিয়ে ট্রাক চাপায় পথচারীর মৃত্যু