পোর্ট সিটি ভার্সিটিতে ‘স্মার্ট বাংলাদেশ’ নিয়ে পোস্টার প্রদর্শনী

| শুক্রবার , ৩১ মার্চ, ২০২৩ at ৫:৩৫ পূর্বাহ্ণ

বাংলাদেশ সরকারের ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও ভিশন ২০৪১’ নিয়ে পোস্টার প্রদর্শনী করেছে পোর্ট সিটি ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের শিক্ষার্থীরা।

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শ্রেণীকক্ষে ‘সাম্প্রতিক বাংলাদেশ বিষয়াবলী’ কোর্সের অংশ হিসেবে পোস্টার প্রদর্শনী করে ২৭ তম ব্যাচের শিক্ষার্থীরা।পোস্টারে স্মার্ট বাংলাদেশের রূপরেখা, স্মার্ট বাংলাদেশ গঠনের বিভিন্ন দিক ও সরকারের বিভিন্ন স্লোগানকে তুলে ধরা হয়। এসময় স্মার্ট বাংলাদেশ নিয়ে শিক্ষার্থীরা তাদের আকাঙ্ক্ষা, বহির্বিশ্বের সাথে বাংলাদেশ কতটুকু তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মানে করণীয় সম্পর্কে বক্তব্য রাখেন। শিক্ষার্থীরা সাদা আবার বাহারী রঙিন পোস্টার ব্যবহার করে সরকারের আগামীর স্মার্ট বাংলাদেশ কেমন হবে সে বিষয়ে রঙ, পেন্সিল, সাইন পেনের মাধ্যমে তাদের পোস্টারে স্মার্ট বাংলাদেশকে ফুটিয়ে তোলে।এ প্রসঙ্গে কোর্সের শিক্ষক ও সিনিয়র লেকচারার প্রশান্ত কুমার শীল বলেন, সরকার স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে। আমাদের শিক্ষার্থীরা পোস্টার প্রদর্শনীর মাধ্যমে জানতে পারছে স্মার্ট বাংলাদেশ কি এবং এর গঠন কিভাবে হবে সেই সাথে শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ নিয়ে নিজেদের মতামত তুলে ধরতে পারছে।

স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে শিক্ষার্থীদেরও স্মার্ট হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে এসব পোস্টার প্রদর্শনী কার্যকরী ভূমিকা রাখবে। পরে শিক্ষার্থীদের নির্মিত পোস্টার দিয়ে একটি প্রামাণ্য চিত্র তৈরি করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষা উপমন্ত্রী নওফেলের ইফতার সামগ্রী পেল ১২ হাজার পরিবার
পরবর্তী নিবন্ধগুজবের বিরুদ্ধে কঠোর মনোভাব ধারণ করতে হবে : জেলা প্রশাসক