পানির নিচে রাঙামাটির ঝুলন্ত সেতু

রাঙামাটি প্রতিনিধি | সোমবার , ৪ সেপ্টেম্বর, ২০২৩ at ১০:২১ পূর্বাহ্ণ

পাহাড়ি ঢলে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় রাঙামাটির পর্যটন স্পট ঝুলন্ত সেতুর পাটাতন ডুবে গেছে। প্রায় ৬ ইঞ্চি পানির নিচে তলিয়ে গেছে সেতুটি। এ অবস্থায় হতাশ হয়ে ফিরে যাচ্ছেন পর্যটকেরা।

সরেজমিনে দেখা গেছে, ডুবে যাওয়া ঝুলন্ত সেতু দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয় ও পর্যটকরা। অনেক পর্যটক সেতুতে উঠতে না পারায় ক্ষোভও প্রকাশ করেছেন। চট্টগ্রামের হাটহাজারী থেকে আসা পর্যটক মো. শহিদুল ইসলাম বলেন, ঝুলন্ত সেতু থেকে হ্রদের সৌন্দর্য্যে উপভোগ করতে রাঙামাটি ঘুরতে এসেছি। কিন্তু পাটাতন পানিতে তলিয়ে যাওয়ায় আর সেতুতে উঠা হলো না। হতাশ মন নিয়ে ফিরতে হচ্ছে। সিলেট থেকে ঘুরতে আসা পর্যটক সুজন জানান, ঝুলন্ত সেতু পানিতে ডুবে যাওয়ায় তিনি হতাশ হয়ে ফিরে যাচ্ছেন।

ট্যুরিস্ট বোট চালক আলমগীর জানান, কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধির কারণে ব্রিজের পাটাতন ডুবে গেছে। ফলে পর্যটকরা হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। এতে বোট ভাড়াও হচ্ছে না। যতদিন ব্রিজে পানি থাকবে ততদিন বোট ভাড়া হবে না। পর্যটন নৌযান ঘাট ম্যানেজার মো. রমজান আলী জানান, প্রায় ১২০টি ট্যুরিস্ট বোট বন্ধ রয়েছে। পর্যটক কমে গেলে কয়েক লাখ টাকা পর্যন্ত ক্ষতি হবে।

রাঙামাটি পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক অলোক বিকাশ চাকমা জানান, হ্রদের পানি বৃদ্ধির কারণে পর্যটন ঝুলন্ত সেতুটি ডুবে গেছে। এতে প্রতিদিন ১০ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত ক্ষতি হচ্ছে। সেতুর পাটাতন ডুবে যওয়ায় পর্যটকদের প্রবেশে অস্থায়ীভাবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে হ্রদের পানি কমে গেলে পর্যটকদের জন্য আবারো উন্মুক্ত করে দেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধছয় মাসে সর্বনিম্ন প্রবাসী আয় আগস্টে
পরবর্তী নিবন্ধএকজন দৃষ্টিপ্রতিবন্ধীর হারানো টাকা উদ্ধার হলো যেভাবে