নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হতে হবে নির্বাচন

খুলশী থানা বিএনপির সভায় বক্তারা

| শনিবার , ৯ অক্টোবর, ২০২১ at ৭:৪৪ পূর্বাহ্ণ

দেশের সঙ্কট নিরসনে বর্তমান সরকারের পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনই একমাত্র পথ। গ্রহণযোগ্য নির্বাচন করতে হলে গ্রহণযোগ্য সরকার থাকতে হবে। বর্তমান সরকারের পতনের মধ্য দিয়ে যে নিরপেক্ষ সরকার ও নির্দলীয় নির্বাচন কমিশন হবে সেই কমিশনের অধীনে দেশের মানুষের কাঙ্ক্ষিত নির্বাচন হবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। গতকাল শুক্রবার বিকালে নগরীর ওয়াসা মোড়স্থ মুনতাসির সেন্টারে খুলশী থানা বিএনপির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শামীম বলেন, দেশে একটা স্বচ্ছ নির্বাচন হবে এটাই হচ্ছে জনগণের আকাঙ্ক্ষা। জনগণ যাকে ইচ্ছা ভোট দিবে। কারণ জনগণ হচ্ছে দেশের মালিক। কিন্তু এটা তো সরকার ভুলে গেছে। তারা তো আবারো কে এম নূরুল হুদার মতো কাউকে নির্বাচন কমিশনার বানাতে ওঠেপড়ে লেগেছে। কিন্তু আওয়ামী লীগ সরকারের অধীনে আর কোনো নির্বাচন হতে পারে না। ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন খেলায় জনগণ আর অংশ নেবে না। ২০১৪ সালে ১৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলো। আর ২০১৮ সালের নির্বাচনে আগের রাতেই ভোট চুরি করে নিয়েছিলো আওয়ামী লীগ। এখন তারা বলছে আগামী সংসদ নির্বাচনে ১৫০ টি আসনে ইভিএম ব্যবহার হবে। তাহলে তো ১৫০ টি আসন নিয়ে গেলে আর তো কিছু লাগে না। তিনি তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের সংগঠিত করে আগামী দিনের আন্দোলনের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান।
প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, দেশে গণতন্ত্রের লেশমাত্র অবশিষ্ট নেই। ফ্যাসিবাদ সরকারের অধীনে দেশ পরিচালিত হচ্ছে। বিএনপিসহ বিরোধীদলগুলো কার্যক্রম পরিচালনার জন্য কোনো স্পেস পাচ্ছে না। শুধু বিএনপি নয়, সব রাজনৈতিক দল একটি দুর্বিষহ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না। এরা জবরদস্তিমূলক দখলদার সরকার। বিএনপি এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হতে হবে।
খুলশী থানা বিএনপির আহ্বায়ক এডভোকেট আবদুস সাত্তারের সভাপতিত্বে ও মো. শাহ আলমের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সি. যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইসকান্দর মির্জা, জাহাঙ্গীর আলম দুলাল, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, ইউছুপ জামাল, আবদুল হালিম স্বপন, ইউছুপ আলী, মনিরুল ইসলাম মনির, এডভোকেট আবুল কাশেম মজুমদার, জাহিদ মাস্টার, নাসিম আহমেদ, এস এম আজাদ, তোফাজ্জল হোসেন, ইব্রাহিম খোকন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধডা. এল এ কাদেরীর স্মরণসভা আজ
পরবর্তী নিবন্ধজানুয়ারিতেই উন্মুক্ত করে দেয়া হবে কালারপোল সেতু