নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে

মুক্তিযোদ্ধা সংসদের আলোচনা সভায় সালাম

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৯ আগস্ট, ২০২২ at ৮:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম বলেছেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ কখনও স্বাধীন হতো না। খুনি জিয়া-মোস্তাক-মেজর ডালিমসহ যারা এ দেশের স্বাধীনতা মেনে নেয়নি তারাই ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করেছে। পৃথিবীর ইতিহাসে এ রকম নারকীয় হত্যাকাণ্ড আর ঘটেনি। কিন্তু নতুন প্রজন্ম মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে জানেনা বলেই তারা বিপথে ধাবিত হচ্ছে। তাদেরকে সঠিক ইতিহাস জানাতে পারলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী ২০৪১ সালে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণ হবে।
গতকাল সোমবার সন্ধ্যায় মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ও জেলা ইউনিট কমান্ডের যৌথ উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নগরীর আন্দরকিল্লাস্থ চসিক চত্ত্বরে ৪র্থ দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের প্রধান বক্তা আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানার কোনো শেষ নেই। তিনি অত্যন্ত দুরদর্শী নেতা ছিলেন। দেশে সুশাসন প্রতিষ্ঠাই তিনি আজীবন যুদ্ধ করে গেছেন।
মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার এ কে এম সরোয়ার কামাল দুলুর সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মো. সরওয়ার আলম চৌধুরী মনি সভা সঞ্চালনা করেন। স্বাগত বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ।

পূর্ববর্তী নিবন্ধইমাম হোসাইনের শাহাদাত বরণের মধ্যেই আশুরার ঐতিহাসিক তাৎপর্য নিহিত
পরবর্তী নিবন্ধফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার