টিসিবির পণ্য বিক্রি শুরু

প্রথম দিন ১৫ ট্রাকে করে বিক্রি

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৯ মার্চ, ২০২১ at ৫:৩৪ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে টিসিবি সাধারণ মানুষের জন্য ন্যায্যমূল্যে নিত্যপণ্য সামগ্রী বিতরণ শুরু করেছে। গতকাল থেকে নগরী এবং বিভিন্ন উপজেলার মোট ২৫টি স্পটে ভর্তুকি মূল্যে নিত্যপণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রথম দিন নগরীতে ১৫টি ট্রাকে করে নিত্যপণ্য সামগ্রী বিক্রি শুরু হলেও আগামীকাল শনিবার থেকে আরো ৫টি ট্রাক বাড়ানো হবে। রমজানে এর সংখ্যা আরও বাড়বে বলে জানান টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ।
তিনি আজাদীকে জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৮ মার্চ থেকে চট্টগ্রাম নগরী এবং বিভিন্ন উপজেলায় বিভিন্ন স্পটে ভর্তুকি মূল্যে নিত্যপণ্য বিক্রি শুরু হয়েছে। এই উদ্যোগ অব্যাহত থাকবে আগামী ৩১ মার্চ পর্যন্ত। এদিকে আগামী ১লা বৈশাখ ১৪ এপ্রিল (চাঁদ দেখা সাপেক্ষে) পবিত্র রমজান শুরু হতে যাচ্ছে। পবিত্র রমজান উপলক্ষে প্রতি বছরের মতো এবারও আগামী পহেলা এপ্রিল থেকে আবারও টিসিবি পণ্য বিক্রি শুরু করবে। চলবে ৬ মে পর্যন্ত। রমজানে ছোলা এবং খেজুর বিক্রি করা হবে। টিসিবি চট্টগ্রাম অফিস থেকে জানা গেছে, প্রতিটি ট্রাক দিনে প্রায় ৫০০ থেকে ৬০০ কেজি চিনি, ৩০০ থেকে ৫০০ কেজি মসুর ডাল, ৫০০ থেকে ১ হাজার লিটার সয়াবিন তেল বিক্রি হচ্ছে। এদিকে পেঁয়াজের জাহাজও এসেছে। আগামী দুই-তিনদিনের মধ্যে পেঁয়াজ যুক্ত হবে। পেঁয়াজ বিক্রি হবে প্রতিদিন ৩০০ থেকে ১ হাজার কেজি।
ক্রেতারা প্রতি কেজি চিনি ৫০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৫৫ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৯০ টাকা এবং পেঁয়াজ প্রতি কেজি ১৫ টাকায় কিনতে পারবেন। মুজিব শতবর্ষে এবং পবিত্র রমজানে নিম্নআয়ের মানুষের কাছে সহজে নিত্যপণ্য সমূহ পৌঁছানোর জন্যই সরকার আগে ভাগেই এই উদ্যোগ নিয়েছে।
রমজান উপলক্ষ্যে টিসিবি অস্ট্রেলিয়া থেকে পর্যাপ্ত ছোলা আমদানি করেছে। ইতোমধ্যে তিন দফায় ১০৫ কন্টেনারে আড়াই হাজার টন ছোলা এসেছে চট্টগ্রাম বন্দরে। আমরা বন্দর থেকে খালাস করে এসব ছোলা দেশের বিভিন্ন স্থানে টিসিবির গুদামে পাঠিয়ে দিচ্ছি। এপ্রিলের ১ তারিখ থেকে টিসিবির ট্রাকে ক্রেতারা ছোলা পাবেন বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধভোটে হারেননি, কিন্তু করোনার কাছে হেরে গেলেন কাউন্সিলর মিন্টু
পরবর্তী নিবন্ধনগরীর আদিবাসীদের ওপর অযৌক্তিক কর চাপানো হবে না : মেয়র