জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ অর্জন করেছে সেন্ট্রাল বয়েজ অভ রাউজান

রাউজান প্রতিনিধি | বুধবার , ১৮ নভেম্বর, ২০২০ at ১২:০৬ পূর্বাহ্ণ

রাউজানের স্বেচ্ছাসেবী যুবকদের সংগঠন সেন্ট্রাল বয়েজ অভ রাউজান জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ অর্জন করেছে। সংগঠনটি এই অ্যাওয়ার্ড অর্জন করে করোনাকালে ত্রাণ তৎপরতা ও মানবিক কাজের স্বীকৃতি হিসাবে।
গতকাল মঙ্গলবার (১৭ নভেম্বর) রাত আটটায় সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই)-এর তত্ত্বাবধানে ও ইয়ং বাংলা’র ব্যবস্থাপনায় রাউজান জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ ঘোষণা অনুষ্ঠানে প্রবাস থেকে ভার্চুয়াল ভিডিও লাইভে যোগ দিয়ে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় অ্যাওয়ার্ডে মনোনীত সংগঠক ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেন।
রাউজানের তরুণ সংগঠক করোনাযোদ্ধা ফারাজ করিম চৌধুরীর প্রতিষ্ঠিত সেন্ট্রাল বয়েজ অভ রাউজান-এর পক্ষে সভাপতি সাইদুল ইসলাম এই অ্যাওয়ার্ড গ্রহণ করবেন।
জানা যায়, স্বপ্নজয়ী তরুণদের কর্মকাণ্ডের স্বীকৃতি দান করে তাদের অনুপ্রেরণা দিয়ে এগিয়ে দেয়ার প্রত্যয়ে ২০১৪ সালে এই অ্যাওয়ার্ড প্রদান শুরু হয়। স্বীকৃতি পেতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বানের পর আবেদনসমূহ যাচাই-বাছাই করে কর্মতৎপর সংগঠন ও সংগঠককে এই অ্যাওয়ার্ড দেয়া হয়।
১৮ থেকে ৩৫ বছর বয়সী তরুণ-তরুণীরাই এই কাজে জড়িত হতে পারে।
এই বয়সীদের মধ্যে মহিলাদের ক্ষমতায়ন, শিশু অধিকার, বিশেষভাবে প্রতিবন্দ্বী, সুবিধাবঞ্চিত মানুষের ক্ষমতায়ন, যুব বিকাশ, অতি দরিদ্রের ক্ষমতায়ন, মাদকবিরোধী জনসচেতনতা, কোভিড-১৯ কালে সেবাদানসহ সামাজিক, মানবিক কাজ করে আসা সংগঠন ও সংগঠকের মধ্য থেকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করা হচ্ছে।
গতকাল এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের গবেষণা ও তথ্য কেন্দ্রের(সিআরই) ট্রাস্ট্রি বিদ্যুৎ ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
অনুষ্ঠানের শেষের দিকে অ্যাওয়ার্ড অর্জনকারী সংগঠকরা ভার্চুয়াল ভিডিও লাইভ অনুষ্ঠানে যোগ দিয়ে তাদের অনুভূতি প্রকাশ করেন।
উল্লেখ্য, এই অ্যাওয়ার্ড বিজয়ী শীর্ষ ৩০টি সংগঠনের নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয় উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
শীর্ষ ৩০টি সংগঠনের মধ্যে কোভিড-১৯ ইমার্জেন্সি রেসপন্স ক্যাটাগরিতে ৪র্থ স্থানে রয়েছে ‘সেন্ট্রাল বয়েজ অভ রাউজান’। সংগঠনটি করোনা দুর্যোগকালীন সময়ে ৭০ হাজার মানুষকে ত্রাণ দিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধইস্পাহানি রেলগেইটে কাভার্ডভ্যানের ধাক্কায় নারী নিহত
পরবর্তী নিবন্ধকোভ্যাকসিনের তৃতীয় পর্যায়ের ট্রায়াল শুরু করল ভারত বায়োটেক