জেলা আইনজীবী সমিতির নির্বাচন কাল

সভাপতি পদে দুই ও সম্পাদক পদে লড়ছেন তিন জন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৯ ফেব্রুয়ারি, ২০২১ at ৫:৪১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন কাল। আগামী এক বছরের জন্য আইনজীবী সমিতির নতুন নেতৃত্ব নির্বাচিত করতে যাচ্ছেন তারা। এবারেও নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদ, বিএনপি সমর্থিত ঐক্য ফোরাম পূর্ণ প্যানেলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। স্বতন্ত্র থেকে সাধারণ সম্পাদক, সহসম্পাদক পদে দুই জন লড়াই করছেন। মোট ১৯টি পদে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংশ্লিষ্টরা বলছেন, প্রতিবারের মতো এবারের নির্বাচনেও আওয়ামী লীগ ও বিএনপি প্যানেলের প্রার্থীদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। নির্ধারিত দিনে আইনজীবী সমিতির অডিটরিয়ামে সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিকাল ৪টা পর্যন্ত চলবে।
জানা গেছে, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপি ও জোট সমর্থিত আইনজীবী ঐক্য ফোরাম ১৯ টি পদে পৃথকভাবে পূর্ণ প্যানেলে প্রার্থী ঘোষণা করেন। এছাড়া মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হিসেবে স্বতন্ত্র সাধারণ সম্পাদক ও সহসম্পাদক পদে নির্বাচনে একজন অংশগ্রহণ করছেন। নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী দু’জন প্রার্থীর মধ্যে রয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের এম এ (আবু মোহাম্মদ) হাসেম। অন্যদিকে আইনজীবী ঐক্য ফোরামের প্রার্থী হয়েছেন মো. এনামুল হক। সাধারণ সম্পাদক পদে তিনজন প্রতিদ্বন্ধিতা করছেন। এদের মধ্যে গতবারের সাধারণ সম্পাদক সমন্বয় পরিষদের অ্যাডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিন এবারো একই পদে লড়ছেন। একই পদে প্রতিদ্বন্ধিতাকারী বাকী দুই জন হলেন ঐক্য ফোরামের অ্যাডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী এবং স্বতন্ত্র তৌহিদুল মুনির চৌধুরী টিপু।
এছাড়া সিনিয়র সহ সভাপতি পদে সমন্বয় পরিষদের মো. সেকান্দার চৌধুরী ও ঐক্য ফোরামের সৈয়দ আনোয়ার হোসেন, সহ সভাপতি পদে সমন্বয় পরিষদের আলী আশরাফ চৌধুরী ও ঐক্যের মোহাম্মদ আবু তাহের, সহ সম্পাদক পদে ঐক্যের আরশাদুর রহমান রিটু, স্বতন্ত্র প্রার্থী গাজী মো. সাদেকুল আলম এবং সমন্বয়ের মোহাম্মদ আব্দুল আল মামুন। অর্থ সম্পাদক পদে সমন্বয়ের এস এম অহিদুল্লাহ ও ঐক্যের ইমতিয়াজ আহম্মেদ জিয়া, পাঠাগার সম্পাদক পদপ্রার্থী নজরুল ইসলাম (সমন্বয়) ও রবিউল হোসেন নয়ন (ঐক্য), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদপ্রার্থী মো. মনজুরুল আজম চৌধুরী (সমন্বয়) ও মো. নাজমুল হাসান সিদ্দিকী (ঐক্য) এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদপ্রার্থী হাদী মো. হাম্মাদ উল্লাহ (সমন্বয়) ও মাহমুদুল আলম চৌধুরী মারুফ (ঐক্য)।
এছাড়া নির্বাহী সদস্য পদপ্রার্থীরা হলেন, আব্দুল সবুর, আবু নাসের রিহান, ফাতেমা নার্গিস হেলনা, গাজী মো. আইয়ুব খান, গাজী মো. শওকত হোসাইন, কাজী সোয়েব উর রশীদ সিদ্দিকী, খায়রুনন্নেসা, মারুফ মো. নজিবুল আলম, মো. আব্দুল হালিম, মো. আবদুল্লাহ আল মামুন, আব্দুল্লাহ আল নোমান, মো. আখতার হোসেন, মো. সরোয়ার হোসেন লাভলু, মোমিনুর রহমান, নূর কামাল, রহিম উদ্দিন, সাহেদা বেগম, এস এম আরমান মহিউদ্দিন, শামসুদ্দোহা মো. মাহতাব হাসান পাভেল ও জহুরা সুলতানা মুনিয়া।
গত ২৮ জানুয়ারি প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেন নির্বাচন কমিশনারের কার্যালয়।

পূর্ববর্তী নিবন্ধশপথের আগেই প্যানেল মেয়র হতে তোড়জোড়
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে প্রথম দিনের আড়াই গুণ বেশি টিকাদান ২য় দিনে