জিয়াউল হক মাইজভাণ্ডারীর ওরশে ভক্তদের ঢল

ফটিকছড়ি প্রতিনিধি | সোমবার , ২৬ ডিসেম্বর, ২০২২ at ৮:০৯ পূর্বাহ্ণ

মাইজভাণ্ডার দরবার শরীফে বিশ্বঅলি শাহানশাহ্‌ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারীর (.) খোশরোজ শরীফ গতকাল রবিবার যথাযোগ্য মর্যাদায় মাইজভাণ্ডার শরীফ গাউসিয়া হক মঞ্জিলে অনুষ্ঠিত হয়েছে।

মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশের দেশবিদেশের শাখা কমিটিসমূহের সদস্যবৃন্দ পৃথক র‌্যালি নিয়ে খোশরোজ শরীফে অংশগ্রহণ করেন। এ উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির মধ্যে শাহানশাহ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারীর মাজার শরিফসহ গাউসুল আযম মাইজভাণ্ডারী, গাউসুল আযম গোলামুর রহমান প্রকাশ বাবা ভাণ্ডারী ও হযরত সৈয়দ দেলাওর হোসাইন মাইজভাণ্ডারীর মাজার শরীফ জিয়ারত, নফল নামায, কোরআন তেলাওয়াত, জিকির আজকার, দরূদ পাঠ ও বিশেষ মোনাজাত। রবিবার বাদ ফযর মাযারে গিলাফ চড়ানো হয়। এছাড়া দিনব্যাপী ক্যাম্পে ক্যাম্পে জিকিরআজকার ও মাইজভাণ্ডারী কালাম পরিবেশনের পর রাত ১২টায় সাজ্জাদানশীন রাহবারে আলম হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী আখেরী মুনাজাত করেন। মাহফিলে ‘তাসাওউফভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় মাইজভাণ্ডারীয়া ত্বরিকা’, ‘কোরআন সুন্নাহর আলোকে গাউসুল আযম হযরত মাওলানা শাহসুফি সৈয়দ আহমদ উল্লাহ্‌ মাইজভাণ্ডারী (.)’, ‘বেলায়তে মোত্‌লাকার আলোকে সপ্ত কর্মপদ্ধতি ও শাহানশাহ্‌ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (.)’, ‘মানব দরদী শাহানশাহ্‌ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী’ এবং ‘শাহানশাহ্‌ জিয়াউল হক মাইজভাণ্ডারীর জীবনী আলোচনা’য় অংশগ্রহণ করেন দেশ বরেণ্য আলেম ওলামা, শিক্ষক, চিকিৎসক, সাংবাদিক ও বুদ্ধিজীবীগণ।

এতে সাজ্জাদানশীন সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী বলেন, শাহানশাহ মাইজভাণ্ডারী জাগতিক ও আধ্যাত্মিক সাধনা পরিচর্যার একজন সুমহান পথপ্রদর্শক। তাঁর প্রদর্শিত পথ অনুসরণেই অনন্ত যাত্রার সুখ শান্তি ও সমৃদ্ধির পথ। আশরাফুল মাখ্‌লুকাত হিসেবে নিজেদের

যথাযোগ্য মর্যাদায় গড়ে তুলতে হলে ‘মা’ জাতির প্রতি যথার্থ সম্মান প্রদর্শনসহ ব্যক্তি, পারিবারিক ও সামাজিক জীবনাচরণে অহংকার, স্বার্থ, লোভলালসার ঊর্ধ্বে উঠে মানবিক মূল্যবোধ জাগ্রত রাখার চেষ্টাই হবে নিরন্তর সাধনা এবং সততা, নীতি নৈতিকতা ও সর্বক্ষেত্রে শুদ্ধ জীবন যাপনই হবে স্রষ্টা পথের পাথেয়। পরে তিনি দেশে এবং বিশ্বে শান্তি প্রতিষ্ঠা ও সকল মানুষের সার্বিক কল্যাণ কামনায় আল্লাহর দরবারে ফরিয়াদ করেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে বড়দিন উদযাপন বৈশ্বিক শান্তির প্রার্থনা
পরবর্তী নিবন্ধবাজার চড়া, খাদ্য অধিদপ্তরে ধান বিক্রিতে অনাগ্রহী কৃষক