জিম্বাবুয়ে সিরিজের আগেই স্পিন কোচ পাবে টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ১ জুন, ২০২১ at ১২:৫১ অপরাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের আকরাম খান জানিয়েছেন, জুলাইয়ে অনুষ্ঠেয় জিম্বাবুয়ে সিরিজের আগেই জাতীয় দলের ক্রিকেটারদের জন্য স্পিন বোলিং কোচ নিয়োগ দেওয়া হবে। যেহেতু এই সিরিজের পরেই ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দলগুলো সিরিজ খেলতে বাংলাদেশ সফর করবে তাই স্পিন কোচ নিয়োগের ব্যাপারে সময় ক্ষেপন করতে চায়না বিসিবি। আকরাম জানান টাইগার স্পিনারদের দায়িত্ব নিতে ইতোমধ্যেই এশিয়া থেকে তিন কোচ আগ্রহ প্রকাশ করেছেন। তবে নিয়োগ চূড়ান্ত করার আগে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসবে বিসিবি। এদিকে স্থানীয় কোচ স্পিন সোহেল ইসলামের ব্যাপারে টাইগাররা বেশ ইতিবাচক বলেও জানান তিনি।
গতকাল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আকরাম খান বলেন, আমাদের কাছে এখনো কিছুটা সময় আছে। তাছাড়া কোভিডের সময় কোচ নেওয়াটা কঠিন। তারপরও আমরা জিম্বাবুয়ে যাওয়ার আগে নেওয়ার চেষ্টা করবো। যেহেতু জিম্বাবুয়ের পরপরই অস্ট্রেলিয়া আসবে, এরপর ইংল্যান্ড আসবে, নিউজিল্যান্ড আসবে তাই আমরা এখনই চেষ্টা করবো। আমরা দীর্ঘ মেয়াদে কোচ নেওয়ার চেষ্টায় আছি। তাছাড়া আরো কিছু ব্যাপার আছে। যেমন তালিকায় কিছু কোচ আছে যাদের আমরা ২-৩ টা সিরিজের জন্য নিয়ে দেখবো। যদি ভালো করে তবে আমরা রেখে দিব। স্পিন কোচ এশিয়া থেকে আসবে তিন জন। তার মধ্যে শ্রীলংকান একজন, ভারতের একজন আর একজন আছেন পাকিস্তানের। হয়তোবা কয়েকদিনে মধ্যে তারা পৌঁছাবে। সেক্ষেত্রে আমরা দুই তিন দিনের মধ্যে সিনিয়র ক্রিকেটারদের পরামর্শটা নিব। কোচিং স্টাফ আছে, হেড কোচ আছে তাদের সঙ্গে আলোচনা করব। স্পিন বোলিং কোচের পাশাপাশি ব্যাটিং কোচ নিয়োগের বিষয়টিও বিবেচনায় রেখেছে বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগ। কেননা বর্তমানে তামিম-মুশফিকদের দায়িত্বে থাকা জন লুইসকে সিরিজ বাই সিরিজের চুক্তিতে নিয়োগ দেওয়া হয়েছিল। তাকে নিয়ে অনেকেই আগ্রহ দেখাচ্ছেন আবার অনেকে দেখাচ্ছেন না।
কাজেই তার বিকল্পও খুঁজতে হতে পারে বলে ইঙ্গিত দিলেন আকরাম। ব্যাটিং কোচের তালিকায় এক জন আছেন যিনি আগেও বাংলাদেশের সঙ্গে কাজ করেছেন। এটা মনে হয় আরও তিন চার দিন সময় লাগবে এর মধ্যেই আমরা ফাইনাল করে ফেলবো।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ফাইনাল আজ
পরবর্তী নিবন্ধ৫০ দিনের মধ্যে ভারতে সর্বনিম্ন শনাক্ত