জলাবদ্ধতার স্থায়ী সমাধানে শীঘ্রই করণীয় নির্ধারণ করব : মেয়র

| শুক্রবার , ১১ আগস্ট, ২০২৩ at ৬:২৭ পূর্বাহ্ণ

দ্রুততম সময়ে নগরীর যোগাযোগ ব্যবস্থাকে স্বাভাবিক করতে কাউন্সিলর ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কর্মীদের সমন্বয়ে কাজ চলছে বলে জানিয়েছেন মেয়র রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, শীঘ্রই আমরা চট্টগ্রামের অন্যান্য সংস্থাগুলোর সাথে বসে জলাবদ্ধতার স্থায়ী সমাধানে করণীয় নির্ধারণ করব। গতকাল বৃহস্পতিবার বহদ্দারহাটের হক মার্কেট প্রাঙ্গণে মহানগর যুবলীগ নেতা মোহাম্মদ সোহেলের উদ্যাগে টানা বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ৩০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র।

তিনি বলেন, করোনা মহামারীর সময় যেভাবে সবাইকে সাথে নিয়ে ঝাঁপিয়ে পড়েছি সেভাবে এবারও কাউন্সিলরদের সাথে নিয়ে পানিতে গৃহবন্দি হওয়া মানুষদের বাসায় ত্রাণ পৌঁছে দিচ্ছি। তিনি বলেন, পিচঢালা রাস্তার সবচেয়ে বড় শত্রু জমে থাকা পানি। প্রবল বর্ষণে নগরীর প্রচুর রাস্তার ক্ষয়ক্ষতি হয়েছে। ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত রাস্তার জরিপ সম্পন্ন করে বুধবার থেকে একমাসের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফেরাতে সড়ক সংস্কারের কাজ শুরু হয়েছে।

চট্টগ্রামে গত ৩০ বছরের মধ্যে এবার রেকর্ড সর্বোচ্চ বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় ভোগা নাগরিকদের মাঝে রোববার থেকে মেয়র রেজাউলের পক্ষে ত্রাণ বিতরণ করছেন কাউন্সিলররা। এছাড়া চসিকের পক্ষ থেকে প্রত্যেক কাউন্সিলরকে ত্রাণ বরাদ্দ দেয়া হয়েছে যা থেকে কাউন্সিলররা জলাবদ্ধতায় সঙ্কটে থাকা নাগরিকদের পৌঁছে দিচ্ছেন।

৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ডে ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর এসরারুল হক, লায়ন এম আশরাফুল আলমসহ স্থানীয় জনসাধারণ।

পূর্ববর্তী নিবন্ধএইচএসসি পরীক্ষা নিয়ে যা বলছে শিক্ষাবোর্ড
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম-কক্সবাজার ট্রেন চলাচল নির্দিষ্ট সময়েই উদ্বোধন