চবিতে ভর্তি পরীক্ষার আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত

চবি প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৯ এপ্রিল, ২০২১ at ৪:৩৪ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার আবেদনের সময় বেড়েছে আগামী ৭ মে পর্যন্ত।
আবেদনের সময় শেষ হওয়ার কথা ছিল আগামীকাল শুক্রবার (৩০ এপ্রিল)।
গতকাল বুধবার (২৮ এপ্রিল) ডিনস কমিটির এক সভায় এ সময়সীমা বাড়িয়ে আগামী ৭ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত করা হয়েছে। আর টাকা জমা দেওয়া যাবে ১১ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।
আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) চবির আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, “৫ এপ্রিল আমাদের আবেদন শুরু হওয়ার কথা ছিল। সেটা শুরু হয়েছে ১২ এপ্রিল। আর প্রথম দিকে আমাদের কিছু ঝামেলা হয়েছে। সব মিলিয়ে আমরা এক সপ্তাহ বাড়িয়েছি আবেদনের সময়। তবে ভর্তি পরীক্ষার তারিখ আগেরটাই বহাল থাকবে।”
আইসিটি সেলের তথ্যমতে, গত ১২ এপ্রিল সকাল সাড়ে ১০টায় চবির ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়। এ ১৭ দিনে মোট ১ লাখ ৭১ হাজার ৪৯০টি আবেদন জমা পড়েছে।
এর মধ্যে, ‘এ’ ইউনিটে ৬২ হাজার ৮২৫টি, ‘বি’ ইউনিটে ৩৯ হাজার ৮৮৩টি, ‘সি’ ইউনিটে ১২ হাজার ৫৯৯টি, ‘ডি’ ইউনিটে ৪৯ হাজার ২৩২টি, ‘বি১’ উপ-ইউনিটে ২ হাজার ৯০৪টি এবং ‘ডি১’ উপ-ইউনিটে ৪ হাজার ৪৭টি আবেদন জমা পড়েছে।
উল্লেখ্য, ‘বি’ ইউনিটে ২২ ও ২৩ জুন, ‘ডি’ ইউনিটে ২৪ ও ২৫ জুন, ‘এ’ ইউনিটে ২৮ ও ২৯ জুন, ‘সি’ ইউনিটে ৩০ জুন এবং ‘বি১’ ও ‘ডি১’ উপ-ইউনিটে ১ জুলাই।
৪৮টি বিভাগ ও ছয়টি ইন্সটিটিউটের বিপরীতে সাধারণ আসন রয়েছে ‘এ’ ইউনিটে ১ হাজার ২১২টি, ‘বি’ ইউনিটে ১ হাজার ২২১টি, ‘সি’ ইউনিটে ৪৪১টি, ‘ডি’ ইউনিটে ১ হাজার ১৬০টি, ‘বি১’ উপ-ইউনিটে ১২৫টি ও ‘ডি১’ উপ-ইউনিটে ৩০টি।

পূর্ববর্তী নিবন্ধমহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষে অসহায় রোজাদারদের ইফতারি বিতরণ
পরবর্তী নিবন্ধকরোনায় এক দিনে আরও ৮৮ মৃত্যু