চবিতে ছাত্রলীগের দু’পক্ষের ধাওয়া পাল্টা-ধাওয়া

কনসার্টে প্রবেশ নিয়ে বাকবিতণ্ডা

চবি প্রতিনিধি | বুধবার , ৯ মার্চ, ২০২২ at ৬:৫১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের র‌্যাগ ডে অনুষ্ঠানের কনসার্টে প্রবেশকে কেন্দ্র করে বিবাদে জড়িয়েছে শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক উপ-গ্রুপ বিজয় ও সিএফসির অনুসারীরা। দুই পক্ষই শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের অডিটরিয়ামে কনসার্টে প্রবেশকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয় দুই পক্ষের কর্মীদের। পরে সেই খবর ছড়িয়ে পড়লে সোহরাওয়ার্দী হলের মোড়ে দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। তবে কোনো আহতের খবর পাওয়া যায়নি।
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের র‌্যাগ ডে অনুষ্ঠানের কনসার্টে অংশ নেওয়াকে কেন্দ্র করে বিবাদের সূত্রপাত হয়। পরে সন্ধ্যায় দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে বিজয় পক্ষের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী হলের সামনে এবং সিএফসির অনুসারীরা বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের সামনে অবস্থান নেয়। এসময় দুপক্ষের নেতাকর্মীদের দেশিয় অস্ত্র হাতে অবস্থান করতে দেখা যায়। এ ব্যাপারে ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল আজাদীকে বলেন, দুপুরে সোহরাওয়ার্দী ফাও খাওয়ার ঘটনাকে ধামাচাপা দেওয়ার জন্য এটি করা হয়েছে। দাওয়া হয়েছে, পাল্টা ধাওয়া হয়নি। প্রশাসনের কাছে এ ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করছি। বিজয় গ্রুপের নেতা মোহাম্মদ ইলিয়াস বলেন, অর্থনীতি বিভাগের র‌্যাগ ডে অনুষ্ঠান স্থলে ছাত্রলীগ সভাপতি রেজাউল রুবেলের অনুসারী কিছু ছেলের কারণে বাকবিতন্ডায় জড়িয়ে ঝামেলা হয়েছিল। তবে আমাদের কেউ আহত হয়নি।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থলে রয়েছি। উভয় পক্ষের অনুসারীদের হলে ঢুকিয়ে দেওয়া হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত।

পূর্ববর্তী নিবন্ধসিআরবি ও পাহাড়তলীতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে প্রতিবাদ
পরবর্তী নিবন্ধলাশ হয়ে বাড়ি ফিরল আরমান