চট্টগ্রাম লেডিস ক্লাবের সম্মাননা পেলেন দুই গুণী ব্যক্তিত্ব

‘ইচ্ছে করলেই জীবনে জয়ী হওয়া যায়’

| বৃহস্পতিবার , ২৬ মে, ২০২২ at ১১:০৩ পূর্বাহ্ণ

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর সাহিত্যের প্রতিটি ক্ষেত্র আলোকিত করেছেন। বাংলা সাহিত্যকে বিশ্ব দরবারে তুলে ধরেছেন। সমস্ত বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য আপ্রাণ চেষ্টা করেছেন। অন্যদিকে কবি নজরুল দ্রোহের, প্রেমের ও মানবতার কবি। সব সত্তার মেলবন্ধন ঘটিয়ে সৃজনশীল পথে এগিয়ে গেছেন তিনি। দুই কবি দুই স্বতন্ত্র ধারায় উজ্জ্বল।

চট্টগ্রাম লেডিস ক্লাবের উদ্যোগে গতকাল বুধবার রবীন্দ্র-নজরুল জয়ন্তী ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে আলোচকরা একথা বলেন। এতে সভাপতিত্ব করেন ক্লাব সভানেত্রী খালেদা আউয়াল। ক্লাব সম্পাদিকা বোরহানা কবিরের সঞ্চালনায় সভায় আলোচনায় অংশ নেন ক্লাব উপদেষ্টা ড. জয়নাব বেগম, উপাধ্যক্ষ সালমা রহমান, প্রফেসর সামসুন নাহার আনোয়ার, কাজী রুনু বিলকিস। অনুষ্ঠানে রবীন্দ্র ও নজরুল সংগীত পরিবেশন করেন রুহী মোস্তফা, সাহানা আক্তার বীথি, সালমা রহমান। দুই কবির কবিতা আবৃত্তি করেন কবি মর্জিনা আখতার।

দুই কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে কথামালায় অংশ নেন ক্লাব সহ সভানেত্রী পারভিন জালাল, পারভিন চৌধুরী, সাবিহা মুসা, কোষাধ্যক্ষ সৈয়দা শামীম কাদের সুরমা, কোহিনুর হোসাইন, রোকেয়া আকতার বারী, শামীম আরা আহাদ, সালমা সাদেক, জোবাইদা আশরাফ, রওশন আরা ইউসুফ, মরিয়ম বেগম, তানজিনা তাইরিন, মুনিরা হুসনা, রোকেয়া চৌধুরী, রোকেয়া রহমান রিপু, লায়লা ইব্রাহিম বানু, মায়া আরা, হাজেরা আলম মুন্নী, আশরাফুন্নেসা, খন্দকার ইসমত আরা, কাজী তুহিনা আক্তার, সাবিহা হক, জেসমিন সুলতানা পারু, নাজমা সাইদা বেগম, শাহেদা আখতার (নাসরীন), অধ্যাপক আয়েশা পারভীন চৌধুরী, রোকেয়া আহমেদ, নাজনীন আরা, মুশায়লা করিম, নাহার আলমগীর, রোকেয়া জামান প্রমুখ। পবিত্র কোরান তেলোয়াত করেন ফেরদৌসী আরা বেগম।

দ্বিতীয় পর্বে অধ্যক্ষ ড. আনোয়ারা আলম ও আলোকচিত্রী ও মাসিক নারীকণ্ঠ সম্পাদক শাহরিয়া ফারজানাকে দেয়া হয় গুণীজন সম্মাননা। দুই গুণীজনের জীবন-কর্ম নিয়ে আলোচনা করেন প্রাক্তন সভানেত্রী জিনাত আজম ও সহ সম্পাদিকা আক্তার বানু ফেন্সী। অনুষ্ঠানে দুজনের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ক্লাব সভানেত্রী খালেদা আউয়াল। ফুলেল শুভেচ্ছা জানান সালমা সাদেক ও হাজেরা আলম মুন্নী। অনুভূতি ব্যক্ত করেন সম্মাননাপ্রাপ্ত দুই গুণী।

ড. আনোয়ারা আলম কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ইচ্ছে করলেই জীবনে জয়ী হওয়া যায়। তবে তার জন্য চাই অদম্য ইচ্ছাশক্তি নিয়ে কাজ করা। মনের মাঝে শান্তি ও ভালোবাসা থাকলে সংসারে সুখী হওয়া যায়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনজরুল অগ্রসর চিন্তা-চেতনার প্রতীক : চুয়েট ভিসি
পরবর্তী নিবন্ধরাউজানের হাজী বাড়ির নজরুল স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি