চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতালের ইফতার মাহফিল

| রবিবার , ১৭ এপ্রিল, ২০২২ at ১০:৩৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে গতকাল সন্ধ্যায় সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরীর সভাপতিত্বে ইফতার মাহফিল পূর্বক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমীন।
মূখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখেন ইসলামী চিন্তাবিদ ও কলামিস্ট অধ্যাপক মুহম্মদ মাসুম চৌধুরী। তিনি বলেন, পবিত্র রমজান মাস কোরআন নাজিলের মাস। রহমত, মাগফেরাত, নাজাতের ফজিলতকে কাজে লাগিয়ে আমাদেরকে ইবাদত বন্দেগীতে মনোযোগী হয়ে বেশি বেশি করে কোরআন শরীফ তেলওয়াত ও নফল নামাজ আদায় করে আল্লাহর সান্নিধ্য লাভ করতে হবে। বিশেষভাবে বলতে হয়, ডায়াবেটিক রোগীরা যদি নিয়ম শৃঙ্খলা মেনে চলে তাহলে তাদের শারীরিক কোনোরকম অসুবিধার সৃষ্টি হবে না।
সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী বলেন, রমজান মাস হলো সিয়াম সাধনার মাস। এই পবিত্র মাসে ডায়াবেটিক রোগীদের জন্য তিনমাস পূর্ব থেকে হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে চিকিৎসার বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছি। তিনি গরীব অসহায় ডায়াবেটিক রোগীদের চিকিৎসা ও ইনসুলিনের জন্য যাকাত তহবিলে যাকাত প্রদানের জন্য সকলের প্রতি আহ্বান জানান।
প্রধান অতিথি তরফদার মো. রুহুল আমীন বলেন, রমজান হলো আত্মশুদ্ধির মাস। মানবসেবায় কাজ করছে চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতাল। এ সমস্ত প্রতিষ্ঠানসমূহ সমাজের চিকিৎসা সেবার উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। হাসপাতালের উন্নয়নে ব্যক্তিগত ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি আবিদা মোস্তফা, শাহজাদা মো. এনায়েত উল্লাহ খান, এএসএম জাফর, লায়ন মো. সানাউল্লাহ, এড. চন্দন কুমার তালুকদার, সৈয়দ মোরশেদ হোসেন, মোহাম্মদ হাসান মুরাদ, নিজাম উদ্দিন মাহমুদ হোসেন, মো. শহীদুল আলম, আলমগীর সিরাজ, ডা. নওশাদ আজগার চৌধুরী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবর্ষবরণে বর্ণিল আয়োজন
পরবর্তী নিবন্ধদৃষ্টির বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা