চট্টগ্রাম কলেজিয়েটসের প্রীতি সমাবেশ

| রবিবার , ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:১৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কলেজিয়েট স্কুল প্রাক্তন ছাত্র সমিতি চট্টগ্রাম কলেজিয়েটসের প্রীতি সমাবেশ গত শুক্রবার মোহরাস্থ ওয়েল এগ্রো ফার্ম হাউজে অনুষ্ঠিত হয়। দিনব্যাপি আনন্দঘন এই মিলনমেলায় ১৯৫৭ সাল থেকে অদ্যাবধি বিভিন্ন ব্যাচের প্রাক্তন ছাত্র নিয়ে প্রায় দুইশতাধিক কলেজিয়েটস ফ্যামিলির সদস্যরা উপস্থিত ছিলেন।

সকালের চা চক্র দিয়ে শুরু হওয়া কলেজিয়েটসদের আড্ডা, স্মৃতিচারণ, গান, প্রতিযোগিতা, বোটিং, ফিশিংসহ সারাদিন বিভিন্ন ইভেন্টে শৈশবের আনন্দে মেতে ছিলেন সমাবেশে অংশগ্রহণকারীগণ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রীতি সমাবেশের আহবায়ক আশরাফ উল আনোয়ার হিরন ও সদস্য সচিব প্রকৌশলী কামরুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন একুশে পদক প্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক।

এ সময় আরও বক্তব্য রাখেন কলেজিয়েটসের সিনিয়র সহসভাপতি আমীর হুমায়ূন মাহমুদ চৌধুরী, প্রফেসর ড. মুহিতুল আলম, মোস্তাক হোসাইন ও আ..ম ওয়াহিদ দুলাল। অনুষ্ঠানে বক্তারা দীর্ঘ ১৮৭ বছরের পুরোনো ঐতিহ্যবাহী এই বিদ্যাপীঠের যে সকল শিক্ষক ও সতীর্থ প্রয়াত হয়েছেন তাদের স্মরণ করেন এবং এই প্রতিষ্ঠানের সকল নবীনপ্রবীণের ভ্রাতৃত্যের বন্ধনকে দৃঢ় করতে বছর শেষে একটি গ্র্যান্ড রিউনিয়ন আয়োজনের আশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানের সমাপনী পর্বে এহতেশাম রিশতার সঞ্চালনায় অতিথিগণ র‌্যফেল ড্র ও প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন আমজাদ খান, নূরুল আমিন খান, এরাদত উল্লাহ, .বি.কে মহিউদ্দিন শামীম, আনিসুজ্জামান চৌধুরী, ফরিদুল আলম, নিয়াজ মো. খান, মাহফুজুল হক চৌধুরী, মো. ইকবাল, মো. ইউনুস, রিয়াজ ইউনুস পারভেজ শাহীন, মনজুর মোর্শেদ ফিরোজ, আনোয়ারুল আলম পালৌভী, সমর বড়ূয়া, গোলাম মহিউদ্দিন মুকুল, নজরুল ইসলাম, আশীষ রড়ুয়া, আজগর খান, বাহাউদ্দিন জুয়েল, প্রফেসর সাহেদুল কবির চৌধুরী, জাহেদুল আলম মজুমদার, নাজমুল হোসেন সুমন, রায়হান সিদ্দিকী, শওকত ওসমান, তৌহিদুল ইসলাম চৌধুরী, শওকত ওসমান টিপু প্রমুখ। অনুষ্টানে সংগীত পরিবেশনা করেন কলেজিয়েট আজম খান সাহেদুল কবির ও সমর বড়ুয়া। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সম্মেলন
পরবর্তী নিবন্ধমহল্লার সেলুনের গল্পে নতুন ধারাবাহিক ‘নরসুন্দর’