চট্টগ্রামে বিভাগীয় সমাবেশ করতে বিএনপির চার সদস্যের টিম গঠন

সিএমপি কমিশনারের সাথে ৩ নেতার সাক্ষাৎ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৬ নভেম্বর, ২০২১ at ৭:০২ পূর্বাহ্ণ

দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে চট্টগ্রামে বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। এ লক্ষ্যে চার সদস্যের একটি বিভাগীয় টিম গঠন করে দিয়েছে কেন্দ্র। এতে নেতৃত্ব দিবেন দলটির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
এদিকে সমাবেশের বিষয়ে অবহিত করতে গতকাল বিকেলে নগর বিএনপির তিন শীর্ষ নেতা দেখা করেছেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের সঙ্গে। বিএনপি নেতারা আগামী ৩০ নভেম্বর সমাবেশ করার কথা জানান সিএমপি কমিশনারকে। এক্ষেত্রে চট্টগ্রাম জেলা পরিষদ চত্বর অথবা কাজীর দেউড়ি মোড়ে সমাবেশ করার অনুমতি চাওয়া হয়। সিএমপি কমিশনার অনুমতির বিষয়ে আশ্বাস দিলেও তাৎক্ষণিক চূড়ান্ত কোনো সিদ্ধান্ত দেননি।
কেন্দ্রীয় বিএনপি সূত্রে জানা গেছে, বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে সারা দেশের বিভাগীয় শহরগুলোতে সমাবেশ করার সিদ্ধান্ত হয়েছে। এ লক্ষ্য প্রতিটি বিভাগের জন্য টিম গঠন করা হয়েছে। যারা স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে সমন্বয় করে সমাবেশের আয়োজন করবেন। চট্টগ্রাম বিভাগের জন্য গঠিত টিমের দলনেতা করা হয়েছে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে। অন্য সদস্যরা হচ্ছেন ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।
গতকাল সিএমপি কমিশনারের সঙ্গে দেখা করেছেন নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর এবং দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান। বিষয়টি নিশ্চিত করে ডা. শাহাদত হোসেন দৈনিক আজাদীকে বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামী ৩০ নভেম্বর আমরা বিভাগীয় সমাবেশ করব। চট্টগ্রামের তিন সাংগঠনিক ইউনিট ছাড়াও বিভাগের সবগুলো জেলা থেকে নেতাকর্মীরা আসবেন সমাবেশে। অনেক লোকের সমাগম হবে তাই আমরা পার্টি অফিসের মাঠে না করে বাইরে করতে চাচ্ছি। সেজন্য দুটো স্থানের কথা বলেছি সিএমপি কমিশনারকে। তিনি আমাদের অনুমতি দেয়ার বিষয়ে আশ্বস্ত করেছেন। কাল-পরশুর মধ্যে জানাবেন বলে আশা করছি। জানা গেছে, খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে গত বুধবার ৮ দিনের কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রথম দিনের কর্মসূচি হিসেবে গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামসহ সারাদেশে যুবদলের বিক্ষোভ সমাবেশ হয়েছে। এছাড়া ২৮ নভেম্বর সারাদেশে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ, ৩০ নভেম্বর বিভাগীয় সদরে বিএনপির সমাবেশ, ১ ডিসেম্বর সারাদেশে ছাত্রদলের সমাবেশ, ২ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধা দলের মানববন্ধন, ৩ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশে কৃষক দলের সমাবেশ এবং ৪ ডিসেম্বর মৌন মিছিল করবে মহিলা দল। এর আগে গণ অনশন ও সারাদেশের জেলা প্রশাসকদের স্মারকলিপি প্রদানসহ বিক্ষোভ সমাবেশ করে আসছে দলটি।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে নারী শ্রমিককে গণধর্ষণ গ্রেপ্তার ১
পরবর্তী নিবন্ধনগরে ৭০ স্পটে পুলিশের ‘চোখ’