গোলামুর রহমান মাইজভাণ্ডারীর (র.) ৮৭তম ওরশ আজ

ফটিকছড়ি প্রতিনিধি | বুধবার , ৫ এপ্রিল, ২০২৩ at ৫:৩৩ পূর্বাহ্ণ

ফটিকছড়ির মাইজভান্ডার দরবারের অন্যতম প্রাণ পুরুষ সৈয়দ গোলামুর রহমান মাইজভাণ্ডারী (.) এর ৮৭তম ওরশ শরীফ আজ। এ উপলক্ষে গত সোমবার থেকে তিন দিনের বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে মাইজভাণ্ডার রহমান মঞ্চিল কর্তৃপক্ষ। কর্মসূচির মধ্যে রয়েছে মাইজভাণ্ডার দরবারের সকল মঞ্জিলে কোরআন খতম, খতমে গাউছিয়া, খতমে খাজেগান, মিলাদ মাহফিল, হালকায়ে জিকির, ছেমা মাহফিল, বিশেষ মুনাজাত ও সকল মাজারগুলোকে আলোকসজ্জার ব্যবস্থা করেছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় সৈয়দ গোলামুর রহমান মাইজভাণ্ডারী (.) এর মাজার শরীফে গোসল ও গিলাফ ছড়ানোর মাধ্যমে ওরশের আনুষ্ঠানিক সূচনা হয়।

আজ বুধবার রাত ১২.০১ মিনিটে স্বস্ব মঞ্জিলে দেশজাতিধর্মবর্ণ নির্বিশেষে সকলের মঙ্গল কামনা করে বিশেষ মুনাজাত করবেন, মাইজভাণ্ডার আহমদীয়া মনজিলের সাজ্জাদানশীন (শাহ এমদাদীয়া) সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী, দরবারেআহমদীয়া মনজিলের সাজ্জাদানশীন ডা. সৈয়দ দিদারুল হক মাইজভাণ্ডারী, মাইজভাণ্ডার গাউছিয়া রহমানীয়া মনজিলের সাজ্জাদানশীন সৈয়দ মুজিবুল বশর মাইজভাণ্ডারী আলহাসানী, গাউছিয়া মঈনীয়া মনজিলে সৈয়দ সাইফুদ্দিন আল হাসানী, গাউছিয়া হক মনজিলের সাজ্জাদানশীন সৈয়দ মোহাম্মদ হাসান। এদিকে ফটিকছড়ি উপজেলা প্রশাসন লাখো ভক্তের সমাগম সমন্বয় করতে থানা পূলিশসহ ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছে। আইনশৃঙ্খলা রক্ষায় থানা পুলিশর‌্যাবআনসার ও দুই হাজারের বেশি বিশেষ স্বেচ্ছাসেবক বাহিনী নিয়োজিত থাকবে।

ফটিকছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির রহমান সানি বলেন, ওরশ উপলক্ষে ক্লোজসার্কিট ক্যামরা ও ভিডিও চিত্র ধারণের মাধ্যমে সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্তের জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত সব সময় টহলরত আছে।

যানবাহন পার্কিংয়ের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে নাজিরহাট নতুন রাস্তার মাথায়, ফটিকছড়ি সদরে ও নানুপুর স্কুল মাঠে। করা হয়েছে আলোকসজ্জা। পুকুর আবর্জনা মুক্ত রাখার ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনীয় পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে। পর্যাপ্ত পরিমাণে ভ্রাম্যমাণ স্যানিটেশন ব্যবস্থা করা হয়েছে। সকল প্রকার যোগাযোগের জন্য একটি তথ্য কেন্দ্র খোলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধস্নেহ-ভালোবাসা পেলে অটিস্টিক শিশু-কিশোররা হবে রাষ্ট্রের সম্পদ
পরবর্তী নিবন্ধঅসহায়দের পাশে দাঁড়ানোও ইবাদত