কালো টাকা সাদা করার সুযোগ আগামী বাজেটেও থাকবে : অর্থমন্ত্রী

| বৃহস্পতিবার , ২০ মে, ২০২১ at ১০:২০ পূর্বাহ্ণ

কালো টাকা সাদা করার সুযোগ আগামী বাজেটেও থাকবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল বুধবার দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চ্যুয়ালি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
অর্থমন্ত্রী বলেন, যত দিন পর্যন্ত অপ্রদর্শিত টাকা প্রদর্শিত না হবে, ততদিন তা সাদা করার সুযোগ রাখা হবে। আমরা আশা করি, অপ্রদর্শিত টাকা আমাদের ইকোনমিক সিস্টেম থেকে বিলীন হয়ে যাবে, থাকবে না। তবে কালো টাকা সাদা করার বিষয়টি এখন যেভাবে আছে সেভাবে থাকবে কিনা, সেটি এ মুহূর্তে বলা যাচ্ছে না। আগামী ৩ জুন এটি জানা যাবে। খবর বাংলানিউজের।
অর্থমন্ত্রী বলেন, অপ্রদর্শিত টাকা কীভাবে হয়? এবারও সেটি কন্টিনিউ করব। যতদিন পর্যন্ত অপ্রদর্শিত টাকা প্রদর্শিত না হবে ততদিন আমরা এটি চালিয়ে যাবো। আমাদের সিস্টেমের কারণে অনেক সময় অপ্রদর্শিত টাকা সিস্টেমে চলে আসে। এগুলোকে যদি মেইনস্ট্রিমে না নিয়ে আসেন তাহলে ঠিকমতো ট্রিটমেন্ট পাবে না।
সভাশেষে অনুমোদিত ক্রয় প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহিদা আক্তার।
বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধবায়েজিদে হেফজখানার শিক্ষক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধআবারো স্থবির চট্টগ্রামের ক্রীড়াঙ্গন