কাঞ্চনা ইউপি চেয়ারম্যানের গাড়ি লক্ষ্য করে গুলি

গুলিবিদ্ধসহ আহত ৩, নব নির্বাচিত ইউপি সদস্য গ্রেপ্তার

সাতকানিয়া প্রতিনিধি | বুধবার , ৯ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:২৭ পূর্বাহ্ণ

সাতকানিয়ার কাঞ্চনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রমজান আলীর গাড়িতে ওই ইউনিয়নের নব নির্বাচিত এক সদস্য ও তার সমর্থকরা গুলি ছুঁড়েছে বলে অভিযোগ করা হয়েছে। এসময় চেয়ারম্যান রমজান আলী পালিয়ে রক্ষা পেলেও গুলিবিদ্ধসহ ৩ জন আহত হয়েছে। আহতরা হলো- আব্বাস উদ্দিন (৩২), কামরুল ইসলাম (৪০) ও আবু তৈয়ব (৫০)। এ ঘটনায় নব নির্বাচিত ইউপি সদস্য ফরহাদ উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭ টার দিকে উপজেলার কাঞ্চনা আনোয়ারুল উলুম মাদ্রাসা এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়, কাঞ্চনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬নং ওয়ার্ডে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রমজান আলীর ভায়েরা ভাই আবু তৈয়ব সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে চেয়ারম্যানের ভায়েরা ভাই আবু তৈয়বকে পরাজিত করে মোঃ ফরহাদ উদ্দিন সদস্য নির্বাচিত হন। অভিযোগ করা হয়েছে, নব নির্বাচিত ইউপি সদস্য মোঃ ফরহাদ উদ্দিন গতকাল দুপুরের দিকে ৩০-৪০ জন কর্মী সমর্থক নিয়ে পরাজিত প্রার্থী আবু তৈয়বের বাড়ির পাশে এসে কটূক্তিমূলক নানা স্লোগান দিতে থাকেন। পরে তৈয়বের স্ত্রী বিষয়টি তার দুলাভাই চেয়ারম্যান রমজান আলীকে জানান। খবর শুনে রমজান আলী সন্ধ্যার দিকে তাদের বাড়িতে এসে দেখা করে চলে যাওয়ার সময় তার ওপর হামলার ঘটনা ঘটে।
কাঞ্চনা ইউপি চেয়ারম্যান রমজান আলী জানান, আমি গাড়ি নিয়ে কাঞ্চনা আনোয়ারুল উলুম মাদ্রাসা এলাকায় পৌঁছার সাথে সাথে নব নির্বাচিত ইউপি সদস্য ফরহাদ ও তার সমর্থকরা মিলে আমার গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে। তখন আমার ড্রাইভার গাড়ি থামালে আমি দৌঁড়ে পার্শ্ববর্তী কবরস্থানে গিয়ে আশ্রয় নিই। এসময় তারা আমাকে খোঁজাখুঁজি করে না পেয়ে আমার ভায়েরা ভাইয়ের বাড়িতে ভাংচুর চালায় এবং আবু তৈয়বকে মারধর করে। এ ঘটনায় আব্বাস উদ্দিন ও কামরুল ইসলাম গুলিবিদ্ধ হয়েছে। পরে আহতদের উদ্ধার করে প্রথমে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাদেরকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। ঘটনার খবর পেয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শিবলী নোমান ও সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ আবদুল জলিল ঘটনাস্থল পরিদর্শন করেন।
সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙের ডাঃ আবদুল আহাদ জানান, কাঞ্চনার ঘটনায় আহত তিনজন হাসপাতালে এসেছেন। তাদের মধ্যে দুইজন গুলিবিদ্ধ। তাদের শরীরের বিভিন্ন স্থানে গুলি লেগেছে। তিন জনকেই প্রাথমিক চিকিৎসা দিয়ে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ আবদুল জলিল জানান, এ ঘটনায় নব নির্বাচিত ইউপি সদস্য মোঃ ফরহাদ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনায় জড়িত অন্যদেরকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধসিনহা হত্যা মামলার ডেথ রেফারেন্স হাই কোর্টে
পরবর্তী নিবন্ধকাউন্সিলরের সিল নকল করে ওয়ারিশ সনদ তৈরি