কক্সবাজারে মাদক ব্যবসায়ীর ১০ বছর কারাদণ্ড

ইয়াবা পাচার

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ১০ জুলাই, ২০২৩ at ৬:০৪ পূর্বাহ্ণ

৮৩ হাজার ৬০০ ইয়াবা পাচারের মামলায় টেকনাফ পৌরসভার আলিয়াবাদ এলাকার ‘ইয়াবা ব্যবসায়ী’ সৈয়দ আলম প্রকাশ ভূট্টোকে ১০ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ লাখ টাকার অর্থদণ্ড প্রদান করা হয়েছে। অর্থদণ্ড অনাদায়ে তাকে আরো ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল গতকাল রোববার এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত সৈয়দ আলম ভূট্টো টেকনাফ পৌরসভার আলিয়াবাদ এলাকার মৃত রাহমত হোসাইনের ছেলে। রায় ঘোষণার সময় দণ্ডিত আসামি আদালতে উপস্থিত ছিলেন। একই মামলায় অপর ৩ জন আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ২০১৮ সালের ৭ অক্টোবর সকালে র‌্যাব৭ টেকনাফের শাপলা চত্বর এলাকায় অভিযান চালিয়ে সৈয়দ আলম প্রকাশ ভূট্টোকে গ্রেপ্তার করে এবং তার কাছ থেকে ২ হাজার ইয়াবা উদ্ধার করে। পরে তার স্বীকারোক্তি মতে তার শ্বশুর রফিকুল কাদেরের বাড়ির শয়নকক্ষের খাটের নিচ থেকে আরো ৮১ হাজার ৬০০ ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব৭ এর নায়েব সুবেদার শ্রী সুকুমার রায় বাদী হয়ে টেকনাফ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এরপর ২০২১ সালের ১৭ আগস্ট মামলাটি বিচারের জন্য কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে চার্জ (অভিযোগ) গঠন করা। মামলায় ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণসহ বিচারের সকল প্রক্রিয়া সম্পন্ন করে বিচারক মোহাম্মদ ইসমাইল রোববার (গতকাল) মামলাটির রায় ঘোষণা করেন। রায়ে একই মামলার অপর ৩ জন আসামি রবিউল আলম প্রকাশ রবু, মো. বদিউল আলম ও মো. আবদুল খালেকের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবাজারে আসছে চন্দনাইশের কাঞ্চন পেয়ারা
পরবর্তী নিবন্ধবিমানবন্দরে ভুটানের রাজাকে তথ্যমন্ত্রীর অভ্যর্থনা