এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যানে প্রকাশনা অনুষ্ঠান

| বৃহস্পতিবার , ১০ মার্চ, ২০২২ at ৮:১৯ পূর্বাহ্ণ

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এইউডব্লিউ), চট্টগ্রামে ‘সোর্স রিডাকশন অ্যান্ড ওয়েস্ট মিনিমাইজেশন’ শিরোনামে একটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয় গত ২৪ ফেব্রুয়ারি।
‘অ্যাডভান্সড জিরো ওয়েস্ট টুলস : প্রেজেন্ট অ্যান্ড ইমার্জিং ওয়েস্ট ম্যানেজমেন্ট প্র্যাকটিসেস’ সিরিজের দ্বিতীয় বই হিসেবে এটি লিখেছেন ড. চৌধুরী মুসতানসের হোসেন এবং ড. মোসা সেলভাকুমার পলরাজ ও তার ছাত্রী সামিহা নুজহাত।
এইউডব্লিউ লাইব্রেরির সহযোগিতায় অনুষ্ঠানের আয়োজন করে এইউডব্লিউ সায়েন্স অ্যান্ড ম্যাথ সেন্টার। এতে উপস্থিত ছিলেন ড. মোসা সেলভাকুমার পলরাজ এবং সামিহা নুজহাত। শেষে ড. সেলভাকুমার লাইব্রেরিতে তার স্বাক্ষরিত দুই কপি বই এবং লাইব্রেরির বহুভাষিক শাখার জন্য ২৫টি তামিল ভাষার বই প্রদান করেন। উল্লেখ্য, ড. মোসা সেলভাকুমার পলরাজ এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যানের রসায়ন বিভাগের একজন সহকারী অধ্যাপক। তার ছাত্রী সামিহা নুজহাত বর্তমানে ওয়াটার অ্যান্ড লাইফ বাংলাদেশে সিনিয়র রিসার্চ অফিসার ও জিআইএস অফিসার। সামিহা এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড বায়োইনফরমেটিকসে ডাবল মেজর নিয়ে আন্ডারগ্র্যাজুয়েট সম্পন্ন করেন এবং আন্ডারগ্র্যাজুয়েট পর্যায়ে শিক্ষাগ্রহণকালেই তিনি বইটি নিয়ে কাজ করছেন। বইটিতে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস, স্বাস্থ্যসেবা, নির্মাণ, রসায়ন, খাদ্য শিল্প এবং শক্তি উৎপাদনে বর্জ্য উৎস হ্রাস পদ্ধতি বিষয়ে আলোচনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধড. মঈনুল ইসলামের কলাম
পরবর্তী নিবন্ধফেসবুকে ভুয়া পেইজ খুলে মানবিক সাহায্য প্রার্থনা, প্রতারক গ্রেপ্তার