ইনসাফভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠা হলে পৃথিবীতে অশান্তি থাকবে না

মীরসরাইয়ে মাহফিলে মাওলানা নূরী

| সোমবার , ২৬ ডিসেম্বর, ২০২২ at ৮:৩৩ পূর্বাহ্ণ

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, নামাজ হচ্ছে ইসলাশের প্রধান আনুষ্ঠানিক ইবাদত। আল্লাহ তায়ালা নামাজ শুধু পড়তে বলেননি, কায়েম করতে বলেছেন। নামাজের মধ্য দিয়েই ইসলামী জিন্দেগীর পবিত্রতা সৌন্দর্য ও সাম্য সম্প্রীতির চিত্রটি ফুটে উঠে বলেই নামাজ সামাজিক ও সামষ্টিক জীবনের একটি চমৎকার মডেল। তিনি বলেন, মুসলিম একটি আদর্শিক জাতির নাম। মুসলিম জাতির সামগ্রীক মুক্তির জন্য মুসলমানদেরকে ইসলামের পরিপূর্ণ অনুসরণ হতে হবে এবং নামাযের মত অন্যান্য সকল আনুষ্ঠানিক ইবাদত ও জামাতবদ্ধ জিন্দেগীতেই হতে হবে।

মাওলানা মামুনুর রশীদ নূরী গতকাল রাতে মীরসরাই উপজেলার দক্ষিণ মেহেদীনগর জামে মসজিদের উদ্যোগে অনুষ্ঠিত বিশাল ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। তিনি আরো বলেন, সৎ ব্যক্তিদেরকে পৃথিবীতে রাষ্ট্রীয় ক্ষমতা দান করলে তারা নামাজ কায়েম করবে, যাকাত আদায় করবে, সৎ কাজের আদেশ দেবে এবং অসৎ কাজের নিষেধ করবে। মাওলানা নুরী রাসুলে করিমকে (সা.) মহান আদর্শ রাষ্ট্রনায়ক ও ইতিহাসের একজন শ্রেষ্ঠ ন্যায় বিচারক উল্লেখ করে আরো বলেন, তিনিই একমাত্র ইসলামের পরাজিত শক্রদের প্রতিশোধের পরিবর্তে ক্ষমার নজীর স্থাপন করেছেন এবং একটি বৈষম্যহীন ইনসাফভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে শান্তি ও সাম্যের ভূস্বর্গে পরিণত করেছেন।

দক্ষিণ মেহেদী নগর জামে মসজিদ পরিচালনা কমিটির সাবেক সভাপতি জালাল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মো. সোনা মিয়া। আরো বক্তব্য রাখেন মাওলানা আকতার হোসাইন জিহাদী, মাওলানা নিজাম উদ্দিন আনসারী, মাওলানা মোহাম্মদ মোক্তার হোসাইন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু
পরবর্তী নিবন্ধলালখান বাজার মহল্লা পরিষদের শীতবস্ত্র বিতরণ