আহমদ উল্লাহ মাইজভান্ডারী (ক.)-এর ওরশ কাল

ফটিকছড়ি প্রতিনিধি | শনিবার , ২৩ জানুয়ারি, ২০২১ at ১২:২৫ অপরাহ্ণ

মাইজভান্ডারী তরিকার প্রবর্তক হযরত মাওলানা শাহসুফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারী (ক.)-এর বার্ষিক ওরশ শরীফ উপলক্ষে ১০ দিনব্যাপী ওরশের আনুষ্ঠানিকতা চলছে। করোনাভাইরাসের জন্য স্বাস্থ্য বিধি মেনে ভক্ত আশেকানগণ আগমন করছে।
এবছরও ১ থেকে ১০ দিনব্যাপী মাইজভান্ডারী তরিকার মানবিক শিক্ষা, চিকিৎসা সেবা, সামাজিক কর্মকাণ্ড, এবাদতবন্দেগী, মাহফিলসহ নানা আয়োজন করেছে।
এদিকে ১০মাঘ ওরশ উপলক্ষ্যে ফটিকছড়ি উপজেলা ও থানা প্রশাসন আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের প্রস্তুতি নিয়েছে। ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল আরেফিনের সভাপতিত্বে প্রশাসনিক সমন্বয় সভায় আহমদ উল্লাহ মাইজভান্ডারীর মাজার ও এলাকায় সিসি ক্যামরার মাধ্যমে সার্বক্ষণিক নজরদারি, নাজিরহাট নতুন রাস্তার মাথায়, ফটিকছড়ি সদরে ও নানুপুর লায়লা-কবির কলেজ মাঠে যানবাহন পার্কিং, স্ব স্ব মনজিলের ব্যবস্থাপনায় লাইটিং করা, মাইজভান্ডার পুকুর আবর্জনা মুক্ত রাখা, প্রয়োজনীয় পানীয় জলের ব্যবস্থা, স্বেচ্ছাসেবক নিয়োগসহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।
শাহ এমদাদীয়ার নায়েবে সাজ্জাদানশীন সৈয়দ ইরফানুল হক মাইজভান্ডারী জানান, গাউছুল আজম মাইজভান্ডারীর ওরশে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে আসা লাখো ভক্তের সুবিধার্থে থাকা-খাওয়া, প্রাথমিক চিকিৎসা, নির্বিঘ্নে চলাচলের জন্য লাইটিং এর ব্যবস্থা করা হয়েছে। ফটিকছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সায়েদুল আরেফিন বলেন, ওরশ উপলক্ষে সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত সব সময় টহলরত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধকাটিরহাটে স্বর্ণের দোকানে চুরির ঘটনায় গ্রেপ্তার ৩
পরবর্তী নিবন্ধজরায়ু ও স্তন ক্যান্সার প্রতিরোধ সপ্তাহে ফটিকছড়িতে আলোচনা