আত্মসমর্পণের পর কারাগারে দুই সিএন্ডএফ মালিক

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৬ ডিসেম্বর, ২০২০ at ৮:৩০ পূর্বাহ্ণ

মিথ্যা ঘোষণায় পণ্য আমদানির অভিযোগে মানি লন্ডারিং ও বিশেষ আইনে করা মামলায় আদালতে আত্মসমর্পণ করতে আসা চট্টগ্রামে সিএন্ডএফ প্রতিষ্ঠানের দুই মালিককে কারাগারে পাঠানো হয়েছে। এরা হলেন নগরীর খাতুনগঞ্জের আরিফ মেরিটাইম ইন্টারন্যাশনাল সিএন্ডএফ লিমিটেডের স্বত্বাধিকারী মো. ইব্রাহীম (৪৯) ও মো. মিজানুর রহমান (৩১)। গতকাল মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আসামিরা আত্মসমর্পণপূর্বক জামিন চাইলে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।
আদালত সূত্রে জানা গেছে, আসামিরা গত ১১ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত হাইকোর্টের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন। এদের মধ্যে ইব্রাহিম পশ্চিম পটিয়া ফকিরনীর হাট এলাকার মদিন উল্লাহর ছেলে। অন্যদিকে মিজানুর হালিশহরে হরিদাশ বাই লেইনের বাসিন্দা হেদায়েত উল্লাহ সরকারের ছেলে।
চলতি বছর এপ্রিলে ঢাকার আর জে ইন্টারন্যাশনাল ফ্রি স্কুল স্ট্রিট নামে আমদানিকারক প্রতিষ্ঠান ওয়েল ফিল্টার ও সিলড বিম আমদানির ঘোষণা দিয়ে চট্টগ্রাম বন্দরে ওটিপি ক্যাবল আমদানির মাধ্যমে খালাসের চেষ্টা করা হয়। চট্টগ্রাম বন্দরে পণ্য খালাসের দায়িত্বে ছিল নগরীর খাতুনগঞ্জে আরিফ মেরিটাইম ইন্টারন্যাশনাল সিএন্ডএফ লিমিটেডের। পরে কাস্টমসের গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর পণ্যগুলো আটক করে। ওই ঘটনায় কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা নুরুজ্জামান সবুজ বাদী হয়ে বন্দর থানায় ওই আমদানিকারক প্রতিষ্ঠানের মালিকসহ সিএন্ডএফ প্রতিষ্ঠানের চারজনের বিরুদ্ধে মানি লন্ডারিং আইন ও বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা (৩১(৭)২০ইং) দায়ের করেন।

পূর্ববর্তী নিবন্ধধর্মের নামে বিভেদ সৃষ্টি করতে দেব না
পরবর্তী নিবন্ধস্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড