৭ ফার্মেসি ও ৫ রেস্তোরাঁকে লক্ষাধিক টাকা জরিমানা

নগরীতে পৃথক অভিযান

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ১২ অক্টোবর, ২০১৮ at ৮:১০ পূর্বাহ্ণ
89

নগরীতে ৭ ফার্মেসি ও ৫ রেস্তোরাঁ-হোটেলকে লক্ষাধিক টাকা জরিমানা করেছে ওষুধ প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল নগরীর ঝাউতলা বাজার, ইপিজেড, পতেঙ্গা ও চকবাজার এলাকায় পরিচালিত পৃথক অভিযানে এসব জারিমানা করা হয়।
ওষুধ প্রশাসন সূত্র জানায়, খুলশী থানাধীন ঝাউতলা বাজারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তা রহমানের নেতৃত্বে পরিচালিত অভিযানে মেসার্স মঞ্জু মেডিকেল হলকে ১০ হাজার টাকা, মেসার্স জসিম ড্রাগ হাউসকে ৫ হাজার টাকা, মেসার্স জুনায়েদ ফার্মেসিকে ৫ হাজার টাকা এবং মেসার্স নাছির ফার্মেসিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ওষুধ প্রশাসন দপ্তর থেকে ওষুধ তত্ত্বাবধায়ক কামরুল হাসানসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
অন্যদিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়, দপ্তরটির বিভাগীয় সহকারী পরিচালক নাসরিন আক্তারের নেতৃত্বে নগরীর ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে সংবাদপত্র ব্যবহার করে কেক প্রস্তুত করায় দি ঢাকা বেকারিকে ২০ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের অভিযোগে মেসার্স করিম এন্ড সন্সকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের অভিযোগে দি হক ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানটিকে সতর্ক করা হয়েছে।
এছাড়া নগরীর চকবাজার ও ইপিজেডে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাসের নেতৃত্বে পরিচালিত অভিযানে সংবাদপত্রে খাবার সংরক্ষণ এবং নোংরা পরিবেশের দায়ে মেহেদীবাগের ছুফিয়া হোটেলকে ৮ হাজার টাকা, কদমতলীর আলম হোটেলকে ৮ হাজার টাকা এবং অনুমোদনহীন ওষুধ বিক্রয়ের জন্য একটি ফার্মেসিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি পতেঙ্গায় পৃথক অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণের দায়ে ক্যাফে সাহারা এন্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা এবং কাটগড়ে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে শফি এন্ড সন্স ফার্মেসিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে আনুমানিক ৫ হাজার টাকার ওষুধ ঘটনাস্থলেই ধ্বংস করা হয়েছে।

x