২১শ কৃষকের ঋণ মওকুফ করলেন অমিতাভ

শুক্রবার , ১৪ জুন, ২০১৯ at ৫:৩৩ পূর্বাহ্ণ
89

ভারতের বিহারের ঋণগ্রস্ত ২ হাজার ১০০ কৃষকের ঋণ মওকুফ করলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। দৃষ্টান্তমূলক এই পদক্ষেপের মাধ্যমে ফের মানবিকতার পরিচয় দিলেন বিগ বি। কৃষকদের দুরবস্থা এবং ঋণ শোধ করতে না পেরে তাদের আত্মহত্যার নির্মম বিষয়গুলো প্রায়ই উঠে আসে খবরের পাতায়। আর এই বিষয়টি দারুণভাবে নাড়া দিয়েছে বর্ষীয়ান এ অভিনেতাকে। তাই বিহারের ২১০০ কৃষকের ঋণ শোধের দায়িত্ব নিলেন ৭৬ বছর বয়সী অমিতাভ।
তাদের সম্মিলিত ঋণের সমস্ত টাকাই পরিশোধ করলেন তিনি। খবর বাংলানিউজের।
নিজের ব্লগে বিষয়টি নিয়ে বিগ বি লিখেন, প্রতিশ্রুতি দিয়েছিলাম, পালন করেছি। বিহারের ঋণগ্রস্ত কৃষকদের মধ্য থেকে ২ হাজার ১০০ কৃষকের ঋণ শোধ করেছি। তাদের মধ্য থেকে কয়েকজনকে ‘জনক’-এ আমন্ত্রণ জানিয়ে অভিষেক ও শ্বেতা বচ্চনের মাধ্যমে সরাসরি ঋণ মওকুফের অর্থ তুলে দিলাম।
ব্লগে তিনি আর লিখেছেন, ফেব্রুয়ারিতে পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলায় নিহত শহীদদের পরিবারকে সাহায্যের যে প্রতিশ্রুতি দিয়েছি, তা অচিরেই পালন করব।
দৃষ্টান্তমূলক এই পদক্ষেপের জন্য ভক্ত-অনুরাগী ও সিনেমাপ্রেমীদের প্রশংসার জোয়ারে ভাসছেন এখন অমিতাভ। অবশ্য এর আগেও উত্তর প্রদেশ ও মহারাষ্ট্রের বহু কৃষকের ঋণ শোধ করেছেন অমিতাভ। এর মধ্যে উত্তর প্রদেশের ১৩৯৮ জন এবং মহারাষ্ট্রের ৩৫০ জন কৃষকের ঋণ পরিশোধ করেছিলেন বলিউড শাহেনশাহ। এছাড়া দীর্ঘদিন ধরেই নানা সমাজকল্যাণমূলক কাজ করে আসছেন অমিতাভ।

x