১৭ বছর পর কধুরখীল ইউপি নির্বাচন কাল

বোয়ালখালী প্রতিনিধি

রবিবার , ১৩ অক্টোবর, ২০১৯ at ৩:১০ পূর্বাহ্ণ
65

বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামীকাল। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সোমবার দীর্ঘ ১৭ বছর পর এ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৯টি কেন্দ্র ও ৩৫টি বুথে চলবে ভোটগ্রহণ। এ ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১০,৮৪৩ জন। এর মধ্যে ৫,৫৯০ জন পুরুষ। আর নারী ভোটার ৫,২৫৩ জন।
নির্বাচনে অন্যান্য রাজনৈতিক দলের প্রার্থী না থাকলেও আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীকে লড়বেন শফিউল আজম সেফু। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন দুই স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মোহাম্মদ মুছা (মোটর সাইকেল) ও রেজাউল করিম খোকন (আনারস)। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ও সদস্য পদে ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ভোটগ্রহণের জন্য ৯ জন প্রিসাইডিং অফিসার, ৩৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭০ জন পোলিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া আইনশৃক্সখলা রক্ষায় পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবি মোতায়েন থাকবে। পাশাপাশি একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন।
উল্লেখ্য, বোয়ালখালী পৌরসভা গঠনের সময় ইউনিয়নের ৩টি ওয়ার্ড অন্তর্ভুক্ত না করায় ২০০৩ সালের পর এ এলাকায় নির্বাচন হয়নি।

x