হুকুম দখলের টাকা পরিশোধ ছাড়া উচ্ছেদ নয়: সুজন

বৃহস্পতিবার , ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ at ৬:৩২ পূর্বাহ্ণ
126

হুকুম দখলের টাকা পরিশোধের আগে বাপ দাদার ভিটে মাটি থেকে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা না করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।
তিনি আরো বলেন, এমনিতেই চট্টগ্রামের সাধারণ জনগণ ভীষণ ক্ষতিগ্রস্ত। বিভিন্ন সময় বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক হুকুম দখলের কারণে চট্টগ্রামের মানুষ আজ নিজ দেশে পরবাসী। চট্টগ্রামের বিভিন্ন সংস্থার কার্যালয় কিংবা অন্যান্য কার্যক্রম পরিচালিত হচ্ছে চট্টগ্রামের আদি বাসিন্দাদের জায়গা জমির উপর। এছাড়া প্রতিদিনই কোন না কোন কারণে বাস্তুভিটাচ্যুত হচ্ছে চট্টগ্রামের জনগণ। মামলা কিংবা বিভিন্ন অজুহাতে তাদের ক্ষতিপূরণও পরিশোধ করা হচ্ছে না। ক্ষতিপূরণ ছাড়া সাধারণ জনগণকে নিজ জায়গা জমি থেকে বাস্তুভিটাচ্যুত করা অমানবিক। আমরা জানতে পেরেছি সম্প্রতি সিডিএ কর্তৃক নির্মাণাধীন আউটার সিটি রিং রোড নির্মাণ প্রকল্পের আওতাধীন ৩৯নং দক্ষিণ হালিশহর ওয়ার্ডের ইপিজেড এবং নারিকেলতলা এলাকার প্রায় ৫ হাজার মানুষ উচ্ছেদ আতঙ্কে বসবাস করছে। তাদের ক্ষতিপূরণ প্রদান ছাড়া উচ্ছেদ কর্মকাণ্ড পরিচালনা করছে বলে অভিযোগ উঠেছে। তিনি বলেন-মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের সুস্পষ্ট নির্দেশনা আছে ক্ষতিপূরণ প্রদান ছাড়া কাউকে উচ্ছেদ কিংবা বাস্তুভিটাচ্যুত করা যাবে না।
তাই তিনি বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক ক্ষতিপূরণ ছাড়া উচ্ছেদ কার্যক্রম পরিচালনা না করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট বিনীত অনুরোধ জানান। প্রেস বিজ্ঞপ্তি

x