‘হাসতে হাসতে’ চলে গেলেন তিনি

রবিবার , ১৮ আগস্ট, ২০১৯ at ৭:৫৮ পূর্বাহ্ণ
94

না ফেরার দেশে চলে গেছেন বিখ্যাত মার্কিন অভিনেতা পিটার হেনরি ফন্ডা। ৭৯ বছর বয়সী এই অভিনেতা ১৯৬৯ সালের ইজি রাইডার চলচ্চিত্রের নির্মাতা এবং সহ-লেখক ছিলেন। এমনকি তিনি দর্শক কাঁপানো এই ফিল্মে অভিনয়ও করেছিলেন। শুক্রবার হাস্যোজ্জ্বল থাকা মানুষটির পরিবার পিটার ফন্ডার মৃত্যু হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যকে নিশ্চিত করে। খবর বাংলানিউজের।
পরিবারের একটি বিবৃতিতে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যান্সারে ভুগছিলেন পিটার ফন্ডা। একপর্যায়ে তিনি শ্বাসকষ্টের ঝুঁকিতে পড়েন। তিনি নিজের লস অ্যাঞ্জেলসের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
তার বড় বোন অভিনেত্রী জেন ফন্ডা জানিয়েছেন, আমি খুবই দুঃখিত। সে আমার হৃদয়ের টুকরো, খুবই আদরের ছোট ভাই ছিল। চলে যাওয়ার শেষের দিকে তার সঙ্গে আমার খুব ভালো একটা সময় গেছে। সে হাসতে হাসতে আমাদের ছেড়ে চলেই গেলো। ১৯৪০ সালের ২৩ ফেব্রুয়ারি নিউইয়র্ক সিটিতে জন্ম নেন পিটার হেনরি ফন্ডা। অভিনেত্রী জেন ফন্ডার ছোট ভাই হওয়ার পাশাপাশি আবার তিনি অভিনেতা হেনরি ফন্ডার ছেলে। এছাড়া তিনি বিয়েও করেছিলেন আরেক অভিনেত্রী ব্রিজেটকে। ব্রিজেট আবার মার্কিন গায়িকাও। ১৯৬৯ সালে ইজি রাইডার চলচ্চিত্র দিয়ে চলচ্চিত্র পরিচালনায় অভিষেক হয় অভিনেতা ডেনিস হপারের। সহশিল্পী হিসেবে পিটার ফন্ডা ও টেরি সাউদার্থ ছবিটির গল্প রচনা করেছিলেন।

x