হালদা নদীতে মাছের পোনা অবমুক্ত

ভূমি রেকর্ড রুম উদ্বোধন

হাটহাজারী প্রতিনিধি

শুক্রবার , ১১ জানুয়ারি, ২০১৯ at ৪:৫৪ পূর্বাহ্ণ
23

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন গতকাল বৃহস্পতিবার হাটহাজারী উপজেলা ভূমি অফিসের নবনির্মিত রেকর্ড রুম উদ্বোধন করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন ভূমি অফিসের মূল্যবান নথি সংরক্ষণের জন্য রেকর্ড রুম প্রতিষ্ঠার পরিকল্পনা ও বাস্তবায়ন করেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার মো. রাজিব হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা, কানুনগো মৃদুল শশী চাকমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ, বিপ্লব পাল, মো. জামাল উদ্দিন, আহম্মদ ছগীর, ছাদেক উল্লাহ, রাজন কুমার বড়ুয়া, দিদারুল আলম, মো. আক্কাছ মিয়া, আকতার কামাল চৌধুরী, এজাহার ফয়েজ ও রুপেন দে।
পরে জেলা প্রশাসক উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের নয়াহাট এলাকায় হালদা নদীতে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের পক্ষ থেকে মাছের পোনা অবমুক্ত করেন।
এ সময় জেলা প্রশাসক বলেন, এশিয়ার একমাত্র মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদী দেশের অমূল্য সম্পদ। বর্তমান সরকার এ নদীকে মাছের অভয়ারণ্য ঘোষণা করেছে। নদীর মাছ রক্ষায় প্রশাসন সার্বক্ষণিক নজরদারি করছে। শুষ্ক মৌসুমে হালদার পানি কমে যাওয়ার কারণে কিছু অসাধু মৎস্য শিকারি লোকচক্ষুকে ফাঁকি দিয়ে মাছ শিকার করে।
কেউ যেন নদী থেকে মাছ চুরি করতে না পারে এজন্য প্রশাসনের পাশাপাশি, জনপ্রতিনিধি ও স্থানীয়দের সবসময় সজাগ থাকতে হবে। এ সময় জেলা প্রশাসকের সাথে উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, ডিম আহরণকারী ও পোনা উৎপাদনকারীরা উপস্থিত ছিলেন।

x