হাবিবুল হক দেশ সেরা স্কাউট শিক্ষক

কাজী মোশাররফ হোসেন : কাপ্তাই

সোমবার , ২০ আগস্ট, ২০১৮ at ৭:২২ পূর্বাহ্ণ
29

কাপ্তাই উপজেলা স্কাউটসের প্রাক্তন সাধারণ সম্পাদক এবং কাপ্তাই প্রজেক্টে অবস্থিত কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র পরিচালিত বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সহকারি প্রধান শিক্ষক বর্তমানে রাউজান চবিকে মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এবং চট্টগ্রাম জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মুহম্মদ হাবিবুল হক দেশ সেরা স্কাউট শিক্ষক নির্বাচিত হয়েছেন। সমগ্র বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত কয়েক হাজার স্কাউট শিক্ষকের মধ্যে হাবিবুর হক দেশ সেরা স্কাউট শিক্ষক নির্বাচিত হওয়ায় বিউবো মাধ্যমিক বিদ্যালয় এবং চবিকে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, ছাত্রছাত্রী ও জনাব হাবিবুল হকের শুভানুধ্যায়ীরা আনন্দিত হন এবং সবাই আন্তরিক সন্তোষ প্রকাশ করেন।

অনন্য এই সাফল্য অর্জন করায় জাতীয় ভাবে শিক্ষক হাবিবুল হককে সংবর্ধিত করা হয়। সম্প্রতি ঢাকাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বর্ণাঢ্য ও ঝলমলে এক অনুষ্ঠানে হাবিবুল হককে সম্মাননা জানানো হয়। ঐ সংবর্ধনা অনুষ্ঠানে হাবিবুল হকের হাতে আনুষ্ঠানিকভাবে ক্রেষ্ট, সম্মাননা ও সনদ পত্র তুলে দেন বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষা সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন বলে জানা গেছে। দেশ সেরা স্কাউট শিক্ষকের হাতে শিক্ষামন্ত্রী সম্মাননা স্মারক তুলে দেন। এ সময় শিক্ষামন্ত্রী হাবিবুল হককে ধন্যবাদ জানান এবং তাঁর শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও স্কাউট কার্যক্রম আরো জোরদার করার জন্য প্রয়োজনীয় ভূমিকা রাখার আহবান জানান।

হাবিবুল হক দেশ সেরা স্কাউট শিক্ষক হবার পাশাপাশি তাঁর সন্তান পটিয়া আদর্শ উচ্চবিদ্যালয়ের ছাত্র জুলফিকার মুনির বাপ্পীও দেশসেরা স্কাউট নির্বাচিত হয়ে জাতীয় পর্যায়ে পুরস্কৃত হন বলে জানা গেছে। একই অনুষ্ঠানে হাবিবুল হকের পুত্র জুলফিকার মুনিরের হাতে শিক্ষামন্ত্রী সম্মাননা স্মারক ও সনদ পত্র তুলে দেন। এদিকে হাবিবুল হক দেশ সেরা স্কাউট শিক্ষক এবং তাঁর পুত্র জুলফিকার দেশসেরা স্কাউট নির্বাচিত হওয়ায় গর্বিত পিতাপুত্রকে অভিনন্দন জানিয়েছেন চট্টগ্রাম জেলা স্কাউটসের সভাপতি ও চট্টগ্রামের জেলা প্রশাসক জনাব মোঃ ইলিয়াছ হোসেন। পটিয়া উপজেলা নির্বাহী অফিসার রাসেলুল কাদের ও রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন। দেশ সেরা স্কাউট শিক্ষক নির্বাচিত হওয়ায় হাবিবুল হককে আরো অভিনন্দন জানান রাউজান তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী আবদুর রহমান, কাপ্তাইস্থ কর্ণফুলী জল বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক শফিক উদ্দীন আহমেদ, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন, সীতাকুন্ড উপজেলা নির্বাহী অফিসার (প্রাক্তন কাপ্তাই উপজেলা নির্বাহিী অফিসার) তারিকুল আলম, রাঙ্গামাটি জেলা স্কাউটসের সাধাণ সম্পাদক ইলিয়াছ আযম আশরাফী, রাঙ্গামাটি জেলা স্কাউটসের প্রাক্তন সাধারণ সম্পাদক মোঃ মোস্তফা কামাল, কাপ্তাই উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মাহবুব হাসান বাবু, উপজেলা স্কাউটসের কমিশনার খোরশেদুল আলম কাদেরী, রাঙ্গামাটি জেলা স্কাউটসের সহসভাপতি কাজী মোশাররফ হোসেন এবং টিএসপি উচ্চবিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক হারুন আল রশীদ ধন্যবাদ ও অভিনন্দন জানান। প্রসঙ্গত মুহম্মদ হাবিবুল হক দীর্ঘ দুই দশকেরও বেশি সময় ধরে কাপ্তাই উপজেলা স্কাউটসের উন্নয়নে ভূমিকা রেখে আসছেন। তাঁর হাত ধরে কাপ্তাই উপজেলা স্কাউটস কাঙ্খিত সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি বর্তমানে চট্টগ্রাম জেলা স্কাউটসকে আরো গতিশীল করতে জোর ভূমিকা রাখছেন বলে জানা গেছে। হাবিবুল হকের মাধ্যমে সমগ্র চট্টগ্রাম বিভাগে স্কাউটস কার্যক্রম আরো জোরদার হবে বলে সবাই প্রত্যাশা করেন। হাবিবুল হকের অভাবনীয় এই সাফল্যে তাঁর গ্রামের বাড়ি পটিয়া, বর্তমান কর্মস্থল রাউজান এবং কাপ্তাই উপজেলাবাসী সন্তোষ প্রকাশ করেন।

x