হাটহাজারী-আনোয়ারায় অগ্নিকাণ্ডে সর্বস্বান্ত ২১ পরিবার

হাটহাজারী ও আনোয়ারা প্রতিনিধি

শনিবার , ১৬ মার্চ, ২০১৯ at ১১:১৮ পূর্বাহ্ণ
73

হাটহাজারীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে বাদশা মিয়া ও বখতিয়ার কলোনির ১৮ পরিবার ও একটি ফোরকানিয়া মাদ্রাসা পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল শুক্রবার বিকেলে পৌরসভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উত্তর পাশের ফজু তালুকদারের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ ১৫ লাখ টাকা ছাড়িয়ে যাবে বলে ক্ষতিগ্রস্তদের দাবি। অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা যায়নি।
অগ্নিদুর্গত ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার বিকেলে হঠাৎ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে আগুনের লেলিহান শিখা চারিদিকে দ্রুত ছড়িয়ে পড়ে। এ খবর ফায়ার সার্ভিসকে জানানো হলে তারা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরই মধ্যে আগুনে দুই কলোনির ১৮ পরিবার একেবারে নিঃস্ব হয়ে গেছে। তারা পরিধেয় কাপড়টি ছাড়া আর কিছুই রক্ষা করতে পারেনি। এর পাশাপাশি ক্ষতিগ্রস্ত হয় একটি ফোরকানিয়া মাদ্রাসা।
অগ্নিদুর্গতদের মধ্যে বাদশা মিয়া কলোনির মো. বাদশা মিয়া, বদিউল আলম, নুর উদ্দিন, রমিজা খাতুন, কোহিনুর আক্তার ও বখতিয়ার কলোনির আবুল কালাম, সাহেদ আলী, শাহানারা, সুজন, বাহার, সাইদুল, কাজল, খায়রুল, নজরুল, তারেক, রহমান, মাসুদ, আলম, মাহবুব, মালেক উল্লেখযোগ্য।
এদিকে আমাদের আনোয়ারা প্রতিনিধি জানান, বৃহস্পতিবার মধ্যরাতে আনোয়ারা সদর ইউনিয়নের খিলপাড়া গ্রামের রাম কমল নাথের বাড়িতে অগ্নিকাণ্ডে তিন বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। একটি ঘরের চুলার আগুন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে জানা যায়। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ আট লক্ষাধিক বলে ক্ষতিগ্রস্তদের দাবি।
আনোয়ারা সদর ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার দেব আজাদীকে জানান, বৃহস্পতিবার মধ্যরাতে খিলপাড়া গ্রামের রবীন্দ্র নাথ, যিশু নাথ ও বাদল নাথের ঘরে আগুন লাগলে মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়লে ঘুম থেকে উঠে বসতঘরের লোকজন প্রাণ ভয়ে এদিক সেদিক ছুটতে থাকে। তাদের আর্তচিৎকারে এলাকার লোকজন আগুন নিভাতে এগিয়ে এলেও নিমিষেই পুড়ে শেষ হয়ে যায় তিন পরিবারের সবকিছু।

- Advertistment -