হাটহাজারীতে শিক্ষা প্রতিষ্ঠানে আধাঘণ্টায় ৫২শ চারা রোপণ

হাটহাজারী প্রতিনিধি

সোমবার , ২২ জুলাই, ২০১৯ at ১১:৪৩ পূর্বাহ্ণ
47

হাটহাজারীতে গতকাল রোববার আধাঘণ্টায় ৮৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ৫ হাজার ২০০টি চারা রোপণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন নির্মল প্রাকৃতিক পরিবেশ গড়ে তুলতে গ্রিন ফিফটি কর্মসূচি পালন উপলক্ষে সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১১টার মধ্যে এসব গাছের চারা রোপণের উদ্যোগ গ্রহণ করেন। উপজেলার আওতাধীন উচ্চ বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসায় এই সময় ফলদ, বনজ ও ঔষধীসহ ১৪টি প্রজাতির চারা রোপণ করা হয়।
নির্বাহী কর্মকর্তা বলেন, গাছের চারা রোপণ ও এর পরিচর্যা করা প্রত্যেকের নৈতিক দায়িত্ব। শিক্ষা প্রতিষ্ঠান থেকে এ কর্মসূচি শুরু করা হয়েছে। যাতে শিক্ষার্থীরা কর্মসূচির উদ্দেশ্য উপলব্ধি করে নিজেদের বাড়িঘরের আঙ্গিনায়, খোলা, পরিত্যক্ত জায়গা ও যাতায়তের রাস্তায় গাছ রোপণে উদ্যোগী হয়।
এদিকে নুরুল হক বাবুল নামে ফতেয়াবাদ এলাকার এক বৃক্ষপ্রেমী পরিবেশের ভারসাম্য রক্ষায় নিজ উদ্যোগে ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানে শতাধিক লেবুর চারাসহ বেশ কিছু নারিকেল চারা বিতরণ করেছেন। চারা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা দীপক চন্দ্র হওলাদার, শিক্ষানুরাগী রুপেশ শীল, আবদুল মন্নান, গিয়াস উদ্দিন নুর, গাজী কায়েস, জিয়াউল হক, বায়েজুল হক প্রমুখ।

x