হাটহাজারীতে ফেব্রুয়ারিতে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম

হাটহাজারী প্রতিনিধি

শনিবার , ১৯ জানুয়ারি, ২০১৯ at ৩:৩৯ পূর্বাহ্ণ
31

হাটহাজারী উপজেলায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু হবে আগামী ফেব্রুয়ারি মাসে। নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দিন আহম্মদ এ কার্ড বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করার কথা রয়েছে। ইতোমধ্যে ২ লাখ ৮৯ হাজার ভোটারের স্মার্ট কার্ড উপজেলা নির্বাচন কার্যালয়ে এসেছে।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ইতোমধ্যে স্মার্ট কার্ড দপ্তরে এসে গেছে। ডাটাবেজ তৈরির কার্যক্রম চলছে। উপজেলার আওতাধীন ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ভোটার রয়েছে ৩ লক্ষ ৭ হাজার ৩ শ’ ৪০ জন। প্রত্যেক ইউনিয়নে নির্ধারিত ২ থেকে ৩ দিন কার্ড বিতরণ করা হবে। ১ম দফায় পৌরসভার ভোটাদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। স্মার্ট কার্ড পেতে নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে চোখের মণির ছবি ও আঙ্গুলের ছাপ দিয়ে স্মার্ট কার্ড তুলতে পারবেন ভোটাররা। সঙ্গে কাগজে লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র নিতে হবে। যারা লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র হারিয়ে ফেলেছেন, তাদের যেকোনো সোনালি ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যমে নির্ধারিত ফি জমা দিয়ে বিতরণ কেন্দ্রে সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে রশিদ জমা দিতে হবে। তারপর স্মার্ট কার্ড সংগ্রহ করতে হবে। যেসব ব্যক্তি লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র পাননি, কিন্তু নিবন্ধন রশিদ রয়েছে, তারা মূল নিবন্ধন রশিদসহ নির্ধারিত কেন্দ্রে উপস্থিত হয়ে স্মার্ট কার্ড সংগ্রহ করতে পারবেন। যাদের নিবন্ধন রশিদ হারিয়ে গেছে, তারা পরিচয় নিশ্চিতের পাশাপাশি রেজিস্ট্রারে নাম, পরিচয়পত্র নম্বর ও স্বাক্ষর দিয়ে স্মার্ট কার্ড সংগ্রহ করতে পারবেন।
উপজেলা নির্বাহী কর্মকতা মোহাম্মদ রুহুল আমীন ফেব্রুয়ারি মাসের ১ম সপ্তাহে এ উপজেলায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তবে তিনি বলেন, নির্বাচন কমিশন সচিববের তারিখ ও সময় অনুসারে এ কার্যক্রমের উদ্বোধন করা হবে।

x