হাটহাজারীতে ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন

হাটহাজারী প্রতিনিধি

বৃহস্পতিবার , ১১ অক্টোবর, ২০১৮ at ১১:৫৭ পূর্বাহ্ণ
7

হাটহাজারীতে ৫ দিনব্যাপি ফলদ বৃক্ষ মেলা গত মঙ্গলবার উদ্বোধন করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কৃষি বিভাগের উন্নত প্রযুক্তি সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে এ মেলার আয়োজন করেছেন। মেলা উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। মেলায় উচ্চ ফলনশীল জাতের বিভিন্ন ফলফলাদির বৃক্ষ ও আধুনিক পদ্ধতির কৃষি সরঞ্জাম প্রদর্শন করা হয়। এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রহুল আমিন। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় মাওলানা নাছির উদ্দিন মুনির ও মনোয়ারা বেগম,প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া ও ইউপি চেয়ারম্যান নুরুল আহসান লাভু।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শেখ আবদুল্লাহ ওয়াহেদ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন গোলাম মোস্তফা চৌধুরী। উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো: নুর উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম,মহিলা বিষয়ক কর্মকর্তা শাকিলা খাতুন, কৃষকদের পক্ষে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মো: খোরশেদুল আলম বীর প্রতীক,নার্সারী মালিক সমিতির সাধারণ সম্পাদক মো: জসিম উদ্দিন প্রমুখ।
বক্তারা বলেন, মানুষের স্বাস্থ্য রক্ষার জন্য খাদ্যের সাথে পুষ্টির প্রয়োজন। দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে। এখন দরকার পুষ্টি নিরাপত্তার। পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে পারলেই ভবিষ্যত প্রজন্মকে স্বাস্থ্যবান হিসাবে গড়ে তোলা যাবে। এজন্য কৃষি বিভাগ আন্তরিকতার সাথে কাজ করছে। কৃষি বিভাগের আন্তরিকতা ও নিরলস প্রচেষ্ঠার কারণেই আজ দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছে।

x