সড়ক পার হতে গিয়ে জীবনের ওপারে

কোতোয়ালীতে কাভার্ডভ্যান কেড়ে নিল কলেজ ছাত্রীর প্রাণ

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ১৭ জানুয়ারি, ২০১৯ at ৪:২০ পূর্বাহ্ণ
644

দীর্ঘদিনের অসুস্থতায় কর্মক্ষমতা হারিয়ে ফেলেছেন স্বামী রূপায়ণ বড়ুয়া। বড় দুই মেয়েকে বিয়ে দিয়েছেন দুই বছর আগে। বাকি ছিল ছোট মেয়ে সোমা বড়ুয়া। তাই ছোট মেয়েকে নিয়ে অনেক স্বপ্ন বুনেছিলেন মা কুমকুম বড়ুয়া। সংসারের দায়িত্ব কাঁধে নিয়ে বোয়ালখালী চরণদ্বীপের একটি স্বাস্থ্যকেন্দ্র ‘আয়া’র কাজ নেন তিনি। যে মেয়েকে লেখাপড়া শিখিয়ে প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখছিলেন তিনি, কর্মস্থলের যাওয়ার পথেই শুনতে হল সেই মেয়ের মর্মান্তিক মৃত্যু সংবাদ। সড়ক পার হতে গিয়ে জীবনের ওপারে চলে গেল সিটি কলেজ ছাত্রী সোমা বড়ুয়া (১৮)। কোতোয়ালী মোড়ে ঘাতক কাভার্ডভ্যান কেড়ে নিল তার প্রাণ। গতকাল সকাল ১০টায় মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।
নিহত সোমা চট্টগ্রাম সরকারি সিটি কলেজে বাণিজ্য বিভাগের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী। সে চান্দগাঁওয়ের নুরুল ইসলাম পৌর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে। সোমার মামা কাঞ্চন বড়ুয়া জানান, সোমাকে নিয়ে তার বড় বোনের অনেক স্বপ্ন ছিল। ঘাতক কাভার্ডভ্যান যেন তার মায়ের সেই স্বপ্নকেই পিষ্ট করে দিল। পড়াশোনার পাশাপাশি সে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিল বলে জানিয়েছেন তার মামা কাঞ্চন।
মামাতো বোন টুম্পা বড়ুয়া বলেন, খুব হাসিখুশি ও প্রাণচঞ্চল মেয়ে ছিল সোমা। সবার সাথে হৈ হুল্লুড় করেই বড় হয়েছে সে। উচ্চ শিক্ষা নিয়ে তার মায়ের কষ্ট লাঘব করার ইচ্ছে ছিল তার। কিন্তু সব কিছুই শেষ হয়ে গেল। এটি কোনো ভাবেই মানতে পারছি না। এদিকে মেয়ের মৃত্যু সংবাদ শোনে ছুটে আসেন মা কুমকুম বড়ুয়া। আদরের ছোট মেয়েকে হারিয়ে তিনি বারবার মূর্ছা যাচ্ছিলেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গের সামনে কয়েকবার পড়েও যান তিনি। বিলাপ করতে করতে বলছিলেন, ‘তোমরা একটু আমাকে আমার মেয়ের মুখটা দেখাও। সকালে আমি অফিসে চলে যাওয়ায় মেয়ের সাথে কথা বলতে পারিনি। আমাকে ফেলে তুই কেন চলে গেলিরে মা। আমার কেন মরণ হয় না।’
এসময় মায়ের পাশে দেখা যায়, কোলের দুই শিশুকে নিয়ে আসা সোমার বড় বোনকেও। ছোটবোনকে হারিয়ে তিনিও শোকে পাগলপ্রায়।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) দক্ষিণ জোনের উপ-পুলিশ কমিশনার এস এম মেহেদী হাসান বলেন, সকাল ১০টার দিকে রাস্তা পার হতে গিয়ে কোতোয়ালী মোড় এলাকায় কাভার্ডভ্যান চাপায় কলেজছাত্রী সোমা বড়ুয়া নিহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে কাভার্ডভ্যান চালককে আটক করা হয়। একই সঙ্গে কাভার্ডভ্যানটিও জব্দ করা হয়েছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে আমরা ময়নাতদন্ত না করেই নিহতের লাশ বুঝিয়ে দিয়েছি। এ ব্যাপারে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

x