সড়কে বিআরটিএ’র তিনটি ভ্রাম্যমাণ আদালত

বিভিন্ন যানবাহনে জরিমানা ও মামলা

আজাদী প্রতিবেদন

সোমবার , ২১ জানুয়ারি, ২০১৯ at ১০:২৩ পূর্বাহ্ণ
17

সড়কে শৃঙ্খলা ভঙ্গের অপরাধে বিভিন্ন যানবাহনকে এক লাখ টাকার বেশি জরিমানা করেছে বিআরটিএ’র তিন ভ্রাম্যমাণ আদালত। এর পাশাপাশি ৫৯টি মামলা ও পাঁচটি যানবাহনের কাগজপত্র জব্দ করা হয়েছে।
গতকাল রোববার নগরীর কাজীর দেউড়ি ও ষোলশহর দুই নম্বর গেট এবং সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারীতে পরিচালিত পৃথক ভ্রাম্যমাণ আদালতে সংশ্লিষ্টদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। বিআরটিএ (বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ) এক বিজ্ঞপ্তিতে গতকাল জানিয়েছে, নগরীর কাজীর দেউড়ি ও ষোলশহর দুই নম্বর গেটে আদালত-১২ ও আদালত-১৩ এর ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় ষোলশহরে বিআরটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হকের আদালত বিভিন্ন যানবাহনকে ৪০ হাজার ৭’শ টাকা জরিমানার পাশাপাশি ১১টি মামলা প্রদান করেন। এছাড়া কাজীর দেউড়িতে সোহেল রানার আদালত ১৪ হাজার ৪’শ টাকা জরিমানা, ২৩টি মামলা ও একটি যানবাহনের কাগজপত্র জব্দ করেন। এছাড়া সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারীতে বিআরটিএ চট্টগ্রাম বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীরের আদালত-১১ অভিযান চালিয়ে বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ৫১ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি ২৫টি মামলা ও ৪টি যানবাহনের কাগজপত্র জব্দ করেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে মাস খানেকেরও বেশি সময় ধরে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম বন্ধ রাখে বিআরটিএ। গত ১৩ জানুয়ারি থেকে আবারও নিয়মিত অভিযান চলছে বিআরটিএ’র পৃথক তিন ভ্রাম্যমাণ আদালতে।

x