সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি

মহেশখালী প্রতিনিধি

শনিবার , ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ at ৮:৩৯ পূর্বাহ্ণ
34

 

মহেশখালীতে প্রধান সড়কের বিভিন্ন স্থানে ও গ্রামীণ সড়কসহ হাটেবাজারে রাস্তার মাঝখানে এখনো রয়ে গেছে বিপুল সংখ্যক বৈদ্যুতিক খুঁটি। এতে বিভিন্ন সময় ঘটছে ছোট বড় দুর্ঘটনা। তবে সর্বশেষ গত ১২ ফেব্রুয়ারি বড় একটি দুর্ঘটনা থেকে প্রাণে বেঁচে গেলেও চরম আতঙ্কে রয়েছে সড়কে চলাচলকারী যানবাহন ও পথচারিরা।

স্থানীয়রা জানান, ওই দিন রাতে মহেশখালীর এলএনজি পাইপ লাইনের জন্য ট্রেইলারে করে আনা লম্বা বিশালাকার পাইপবাহী গাড়ির ধাক্কায় হোয়ানকের বড়ছড়া মিলন মার্কেট এলাকায় রাস্তার পাশে স্থাপিত বৈদ্যুতিক খুঁটিটি ভেঙে যায়।

তবে এ ঘটনা রাতের বেলায় সংঘঠিত হওয়ায় বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে বেঁচে যান পথচারিরা। সরেজমিনে দেখা যায়, উপজেলার হোয়ানক টাইম বাজার, নোনাছড়ি ও কালারমার ছড়া বাজারে বেশকটি খুঁটি রাস্তার উপর স্থাপিত। এসব খুঁটিতে যেকোনো মুহূর্তে ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনা।

মহেশখালী পৌরসভা এলাকার আহসান উল্লাহ জানান, পৌর এলাকার সিপাহীর পাড়া সড়কের ১নং ওয়ার্ডে মুহুরির ডেইল রাস্তার মাঝখানে গত তিন/চারবছর যাবৎ একটি খুঁটি বসানো আছে। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে স্থানীয় পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ খুঁটিটি সরানোর কথা থাকলেও এখনো তা সরানো হয়নি। ফলে রাতের বেলায় যানবাহন ও পথচারিরা দুর্ঘটনার শিকার হচ্ছে।

ওই সড়কে চলাচলকারি গাড়িগুলোকে ঝুঁকি নিয়েই চলতে হচ্ছে। এছাড়া রাস্তার মাঝখানে খুঁটি থাকায় একপাশ দিয়ে গাড়ি চালাতে গিয়ে সৃষ্টি হচ্ছে বড় বড় গর্তের। এলাকাবাসি অবিলম্বে বিপজ্জনক খুঁটিগুলো সরিয়ে নিতে স্থানীয় প্রশাসন ও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।

x