স্বাস্থ্য ও শিক্ষাখাতে বছরে চসিকের ভর্তুকি ৫৬ কোটি টাকা

পূর্ব মাদারবাড়ীতে মেয়র

শনিবার , ৪ মে, ২০১৯ at ১১:০৫ পূর্বাহ্ণ
13

সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মাদকাসক্ত ব্যক্তি, পরিবার ও সমাজের কাউকে সম্মান করে না। তার শেষ পরিণতি মৃত্যু। গত ৩০ এপ্রিল পূর্ব মাদারবাড়ী ওয়ার্ডের উদ্যোগে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সমাবেশে মেয়র আরো বলেন, বর্তমান সরকার চাকরিজীবীদের যে বেতন কাঠামো নির্ধারণ করেছে সে বেতন দিয়ে শ্রেণীগতভাবে সুন্দর জীবন যাপন করা সম্ভব। তিনি মাদক ব্যবসায়ী, জঙ্গি, মাদকাশক্ত ও সন্ত্রাসী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, সিটি কর্পোরেশনের কাজ হলো রাস্তাঘাট নির্মাণ ও সংস্কার, পরিষ্কার-পরিচ্ছন্নতা ও আলোকায়ন। এর বাইরেও চসিক স্বাস্থ্য ও শিক্ষাখাতে সেবা দিয়ে যাচ্ছে। চসিক এ দুটি সেবায় বছরে প্রায় ৫৬ কোটি টাকা ভর্তুকি দিয়ে যাচ্ছে। অথচ নগরবাসী যেখানে চসিককে ৭০ কোটি টাকার হোল্ডিং ট্যাঙ দেয়ার কথা সেখানে সর্বোচ্চ ৪০ কোটি টাকা ট্যাক্স আদায় হচ্ছে।
সভায় সভাপতিত্ব করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. মাজহারুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, চসিক আইনশৃংখলা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এইচ এম সোহেল। বক্তব্য রাখেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নিলু নাগ, সদস্য সচিব নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক এমদাদুল ইসলাম।
উপস্থিত ছিলেন, কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, সাবেক চসিক প্যানেল মেয়র রেখা আলম চৌধুরী, সাবেক কাউন্সিলর জহির আহমদ চৌধুরী, স্পেশাল ম্যাজিট্রেট যুগ্ম জেলা জজ জাহানারা ফেরদৌস, অমল মিত্র, সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম ফজলুর রহমান ফারুকী, সালাউদ্দিন ইবনে আহমদ ও মোহাম্মদ শাহীন চৌধুরী, প্রধান শিক্ষক আলী আকবর, প্রধান শিক্ষক আজাদ হোসেন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x