সৃষ্টি সুখের উল্লাসে এক দল শিশু-কিশোর

শিল্পী হাসি চক্রবর্তীর জন্মবার্ষিকীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

রবিবার , ১০ ফেব্রুয়ারি, ২০১৯ at ৫:৪০ পূর্বাহ্ণ
20

খ্যাতিমান শিল্পী হাসি চক্রবর্তীর ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রতিবারের মতো এবারও আয়োজন করা হয় ‘সৃষ্টি সুখের উল্লাসে’ শীর্ষক শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা। গত ১ ফেব্রুয়ারি চট্টগ্রাম শিশু একাডেমি প্রাঙ্গণে ৩শ শিশু-কিশোরের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় চতুর্থবারের মতো এই আয়োজন। শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার আহ্বায়ক ছায়া চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নারগীস সুলতানা। বিচারক ছিলেন, চট্টগ্রাম সরকারি কলেজের সাবেক শিক্ষক শিল্পী খাজা কাইয়ুম, শিল্পী সৌমেন দাশ। উপস্থিত ছিলেন, শিল্পী মনজুর হোসাইন, শিল্পী দ্বীপক দত্ত, শিল্পী অরুণ কুমার শীল, সাংবাদিক শওকত বাঙালি, শিশু সংগঠক আশরাফুল ইসলাম ও শিল্পী সঞ্জিত রায়। প্রধান অতিথি বলেন, শিশুদের ঘরে বসিয়ে রাখলে চলবে না। শিক্ষা, ক্রীড়া, সংস্কৃতিসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে তাদের সুপ্ত প্রতিভা বিকশিত করার সুযোগ সৃষ্টি করে দিতে হবে। ভবিষ্যতে এরাই আমাদের দেশের নেতা হয়ে রাষ্ট্র পরিচালনা করবে। এতে করে বিশ্বের মাঝে বাংলাদেশ উন্নত দেশ হিসেবে পরিচিতি লাভ করবে।
শিল্পী খাজা কাইয়ুম বলেন, শিশু-কিশোররা বর্তমানে অতিমাত্রায় প্রযুক্তির দিকে ঝুঁকে পড়ছে। তারা খেলাধুলার চেয়ে ফেসবুকে বেশি সময় কাটায়। তাদেরকে প্রযুক্তি থেকে ফেরাতে এই ধরনের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন প্রশংসনীয়।
প্রতিযোগিতা ক, খ, গ ও ঘ এই চার বিভাগে অনুষ্ঠিত হয়। প্রতিটি বিভাগের বিষয় ছিল উন্মুক্ত। সেই সাথে ছবি আঁকার মাধ্যমও ছিল ইচ্ছেমতো। প্রতিযোগিতায় চারটি বিভাগে ২৪ জনকে পুরষ্কার ও সনদ প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x